Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দিন কয়েকের মধ্যেই পরিস্কার হয়ে যাবে শুভেন্দু অধিকারীর অবস্থান

।তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।শুভেন্দু অধিকারী এখনো নিজের অবস্থান খোলসা করে না বলাতে যত দিন যাচ্ছে ততই হয়তো ধোঁয়াশা বাড়ছে।কিন্তু রাজনিতীর সঙ্গে যাদের সামান্য হলেও যোগসূত্র আছে তাঁরা জানেন শুভেন্দু অধিকারী কখনোই হুটপাট কোন সিদ্ধান্ত…

 


।তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।

শুভেন্দু অধিকারী এখনো নিজের অবস্থান খোলসা করে না বলাতে যত দিন যাচ্ছে ততই হয়তো ধোঁয়াশা বাড়ছে।কিন্তু রাজনিতীর সঙ্গে যাদের সামান্য হলেও যোগসূত্র আছে তাঁরা জানেন শুভেন্দু অধিকারী কখনোই হুটপাট কোন সিদ্ধান্ত নেন না। তবে একথা সত্যি যে তিনি তৃনমূল দলে ফিরছেন না। নিজের হাতেই সেই দরজা তিনি বন্ধ করে দিয়েছেন। তৃনমূল দল যে তাঁর কাছে এখন অতীত ছাড়া আর কিছু নয় তা তো পরিস্কার ।

        যদিও তৃনমূলের ছোট বড় নেতারা বলে যাচ্ছেন দিদির বটবৃক্ষের নীচেই শুভেন্দু অধিকারী এত কিছু করেছেন। তবে শুভেন্দুর নাম কেউ করেননি।কিন্তু মানুষের বুঝতে অসুবিধা হয়নি তৃনমূলের কটাক্ষের তীর টি শুভেন্দু অধিকারীর দিকেই।

এরি মাঝে আবার বোমা ফাটালেন তৃনমূলের ক্লীন ইমেজ রাজীব বন্দোপাধ্যায় । তৃনমূল দলের রাজনিতী তে যিনি আজও সততার প্রতীক। তবে কি রাজীব বন্দোপাধ্যায় ও কি একই পথে হাঁটছেন। কারন জননেতা শুভেন্দু অধিকারীর ভূয়সী প্রশংসা বেরিয়ে আসছে তাঁর কথাবার্তায় ।

আজ মমতা বন্দোপাধ্যায়ের সভা ছিল মেদিনীপুরে।শুভেন্দু যে যাবেন না তাতো জানাই ছিল।কিন্তু শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী ও গর হাজির। যদিও তাদের পক্ষ থেকে কারন দেওয়া হয়েছে। তবে সাধারণ মানুষ এ থেকে অন্য গল্প খুঁজছেন।

তবে রবিবার সাংবাদিক বৈঠক শুভেন্দু অধিকারী না করলেও জানা গেছে ডিসেম্বর মাসের মাঝামাঝি তিনি সব জানাবেন। গতকাল নন্দীগ্রাম ও হরিপুরে একান্ত অনুগত কর্মী দের কাছে নাকি সেই রকম বার্তা তিনি দিয়েছেন। ফলে আশা করা যাচ্ছে পরিস্কার চিত্র পেতে এখনো এক সপ্তাহ বাকি।

আজ মমতার সভা ঘিরে ছিল টানটান উত্তেজনা ।মঞ্চে ধানের শিষ দেখিয়ে তিনি বার্তা দেন কৃষকদের সঙ্গেই আছেন।এছাড়া পূর্ব মেদিনীপুরে সমুদ্র বন্দর তৈরি হবে রাজ্যের হাত ধরেই।আর সেই বন্দর কে ঘিরে কর্মসংস্থান নিয়ে ও নানা তথ্য বেরিয়ে আসে মুখ্যমন্ত্রীর বক্তব্যে।

মেদিনীপুর দিয়ে শুরু হলেও সমগ্র রাজ্য তিনি ঘুরবেন।আর সেখানে তিনি জানাবেন বিজেপি দল এ রাজ্যের পক্ষে কতটা মারাত্মক ।

তবে কি শুভেন্দু অধিকারী বিজেপি দলে যোগ দেবেন।কারন ইতিমধ্যেই শুভেন্দু অনুগামী দের বিভিন্ন পদ থেকে সরিয়ে দেওয়ার কাজ শুরু করে দিয়েছেন তৃনমূল দল।আর এই প্রক্রিয়া আগামী দিনেও চলবে।

ধরে নেওয়া যেতে পারে শুভেন্দু অধিকারী বিজেপি দলে গেলে কথাবার্তা ফাইনাল করবেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব ।আর সে কথাবার্তা শেষ হবে দু চার দিনের মধ্যেই ।

  শুভেন্দু অধিকারী তৃনমূল দল ছাড়লে তৃনমূলের কোন ক্ষতি হবে না একথা বলছেন তৃনমূল নেতৃত্ব । কিন্তু বাস্তবে কি ঘটবে তা আগাম বলা সম্ভব নয়। দলের মধ্যেই নানা মন্তব্য উঠে আসছে।

আর তো কদিন।ডিসেম্বর মাসের মধ্যেই পরিস্কার হয়ে যাবে ।

আর নতূন দলের সম্ভাবনা একে বারে যে নেই তা নয়।তবে সব ঠিক হয়ে যাবে ডিসেম্বর মাসের পনের তারিখের মধ্যেই ।

রাজনৈতিক সূত্রের খবর সেটিই।