Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোলাঘাট ব্লকের কাজিচক গ্রামের বাসিন্দারা ভোট বয়কটের সিদ্ধান্ত

প্রশাসনিক ব্যর্থতাকে সামনে রেখে কংক্রিটের সেতুর দাবিতে কাজিচক গ্রামের বাসিন্দারা ভোট বয়কটের সিদ্ধান্ত নিল

বাবলু বন্দ্যোপাধ্যায়,    কোলাঘাট : সমস্যা দীর্ঘদিনের, সেই সমস্যা নিরাসনের জন্য প্রশাসনের পক্ষ থেকে বারবার আশ্বাসের কথা …

 

প্রশাসনিক ব্যর্থতাকে সামনে রেখে কংক্রিটের সেতুর দাবিতে কাজিচক গ্রামের বাসিন্দারা ভোট বয়কটের সিদ্ধান্ত নিল



বাবলু বন্দ্যোপাধ্যায়,    কোলাঘাট : সমস্যা দীর্ঘদিনের, সেই সমস্যা নিরাসনের জন্য প্রশাসনের পক্ষ থেকে বারবার আশ্বাসের কথা দিলেও একটার পর একটা নির্বাচন চলে গেলেও প্রশাসন এখনও শিত ঘুম থেকে বেরিয়ে আসতে পারে নি। এই চরম ব্যর্থতার কে সামনে রেখেই কোলাঘাট ব্লকের কাজিচক গ্রামের বাসিন্দারা সিদ্ধান্ত নিয়েছে এবারের বিধানসভা নির্বাচনে তাদের গ্রামের পক্ষ থেকে ভোট বয়কটের। আর সেই সিদ্ধান্তের কথা শনিবার বিক্ষোভ প্রদর্শনের মধ্য দিয়েই জানিয়ে দেওয়া হলো সংবাদপত্রের বিভিন্ন প্রতিনিধিদের।

 খন্যাডিহি ও কাজিচকের সংযোগকারী কংক্রিটের সেতুর জন্য দীর্ঘদিন ধরে প্রশাসনের দ্বারস্থ ওই গ্রামের বাসিন্দারা। প্রশাসনের পক্ষ থেকে বারবার কেবল আশ্বাসের বাণী ছাড়া কিছুই দেওয়া হয়নি বলে জানান ওই গ্রামের বাসিন্দা সঞ্জীব মন্ডল। 2018 সাল থেকে বারবার গ্রামবাসীরা দাবি জানিয়ে আসছে দুটি গ্রামের মধ্যবর্তী স্থানের উপর সংযোগ রক্ষাকারী গুরুত্বপূর্ণ পাকা কংক্রিটের সেতুর জন্য। বর্তমানে কাঠের সেতুটি ভগ্নপ্রায়। গ্রামবাসীরা নিজস্ব চাঁদা তুলে কোনরকমে যাতায়াতের জন্য ব্যবস্থা করেছে। বিশ্বজিৎ কয়াল, শ্যামলী ভৌমিক,গোপাল চন্দ্র কয়াল বলেন এই ভগ্নপ্রায় সেতুটিতে নিত্য কোন না কোন সময় ছোট খাটো দুর্ঘটনার শিকার হতে হচ্ছে।স্কুল থেকে প্রয়োজনীয় ব্যবসা-বাণিজ্য করার জন্য এই ভগ্নপ্রায় সেতুটি ওই গ্রামের মুখ্য ভূমিকা পালন করে আসছে। বর্তমান সময় পর্যন্ত প্রশাসনের কোনো উল্লেখযোগ্য ভূমিকা না পাওয়ার জন্য এবারের 21 সালের নির্বাচনে তারা ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছে বলে জানান সঞ্জীব মন্ডল। ভোট বয়কট এর বিষয়ে কোলাঘাট ব্লকের বিডিও সঙ্গে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনো উত্তর পাওয়া যায়নি।