Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ দ্বারা বিশাল পরিমাণে সোনা আটক ; বাজার মূল্য প্রায় ২১ কোটি টাকার ওপর

দেবাঞ্জন দাস; ২২ জুলাই: বড় সাফল্য বিএসএফের ২১শে জুলাই বিএসএফ বর্ডার আউটপোস্ট গুনারমাথ, 158 ব্যাটালিয়ন বিএসএফ, জেলা- উত্তর 24 পরগণার দায়িত্বের এলাকায় চোরাকারবারীদের আন্তঃসীমান্ত চলাচলের বিষয়ে নির্দিষ্ট গোয়েন্দা তথ্য পাওয়া…



দেবাঞ্জন দাস; ২২ জুলাই: বড় সাফল্য বিএসএফের ২১শে জুলাই বিএসএফ বর্ডার আউটপোস্ট গুনারমাথ, 158 ব্যাটালিয়ন বিএসএফ, জেলা- উত্তর 24 পরগণার দায়িত্বের এলাকায় চোরাকারবারীদের আন্তঃসীমান্ত চলাচলের বিষয়ে নির্দিষ্ট গোয়েন্দা তথ্য পাওয়া যায়, যার উপর কাজ করে বর্ডার আউটপোস্ট গুনারমাথ, ১৫৮ ব্যাটালিয়ন বিএসএফ, সেক্টর কলকাতা, দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ার গুনারমাঠ গ্রামের কাছে ইছামতি নদীর ধারে আন্তর্জাতিক সীমান্তের সন্দেহজনক এলাকায় অ্যাম্বুশ লাগায় । 

  অ্যাম্বুশের জওয়ানরা প্রায় সাত আট জন সন্দেহভাজন চোরাকারবারীকে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ইছামতি নদীতে একটি কাঠের নৌকায় ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে দেখে। অ্যাম্বুশ দলের দ্বারা চ্যালেঞ্জের মুখে তারা বিএসএফ জওয়ানদের মুখোমুখি হওয়ার চেষ্টা করে, কিন্তু বিএসএফ সদস্যরা সাহসিকতার সাথে এগিয়ে যায় এবং চোরাকারবারীরা তাদের সমস্ত জিনিসপত্র ফেলে নদীতে ঝাঁপ দেয় এবং বাংলাদেশে ফিরে আসে। এলাকায় ব্যাপক তল্লাশি চালিয়ে ৫ টি ব্যাগ জব্দ করা হয় যার মধ্যে ৩২১টি সোনার বিস্কুট, ৪টি সোনার বার, ১টি সোনার কয়েন এবং ১ টি কাঠের দেশীয় নৌকা ছাড়াও ৪টি মোবাইল ফোন, প্যাকিং সামগ্রী এবং বাংলাদেশী সংবাদপত্র উদ্ধার করা হয়। জব্দ করা সোনা ২৪ ক্যারেটের এবং এর ওজন ৪১.৪৯ কেজি, যার বাজার মূল্য প্রায় ২১.২২ কোটি টাকা বলে জানা গেছে। চিরুনি তল্লাশি চলছে ।


 ভারত-বাংলাদেশ সীমান্তে ভারতীয় আইন প্রয়োগকারী সংস্থার দ্বারা এটিই সবচেয়ে বড় একক সোনা আটক করা হয়েছে বলে জানা গেছে। এছাড়াও ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।