Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দানে বিরত থাকবেন মমতার তৃনমূল

তরুণ চট্টোপাধ্যায়। কলকাতা:রাষ্ট্রপতি নির্বচনে যা ঘটবার তাই ঘটলো।দৌপদ্রী মুর্মু বিনা বাঁধায় রাষ্টপতি নির্বচনে জয়ী হয়ে ভারতের পনেরতম রাষ্ট্রপতির কুরশি দখল করলেন।বিরোধী দলের প্রার্থী যশোবন্ত সিনহা যে পরাজিত হবেন তা ছিল শুধু সময়ের অপ…

 

রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মু

তরুণ চট্টোপাধ্যায়। কলকাতা:

রাষ্ট্রপতি নির্বচনে যা ঘটবার তাই ঘটলো।দৌপদ্রী মুর্মু বিনা বাঁধায় রাষ্টপতি নির্বচনে জয়ী হয়ে ভারতের পনেরতম রাষ্ট্রপতির কুরশি দখল করলেন।বিরোধী দলের প্রার্থী যশোবন্ত সিনহা যে পরাজিত হবেন তা ছিল শুধু সময়ের অপেক্ষা। আর তাই ঘটলো।বিরোধী ঐক্যে ফাটল ধরিয়ে বিজেপি তাঁদের সফলতার নজির দেখালো।

দেশে প্রথম আদিবাসী মহিলা কে রাষ্টপতি করে বিজেপি বাজিমাত করলো।

দৌপদ্রী মুর্মর নাম ঘোষনা থেকেই চমকের শুরু।বিরোধী ঐক্য সে সময় থেকেই খাদের কিনারে।শ্যাম রাখি না কূল রাখি অবস্থা। 

এদিকে দৌপদ্রী মুর্মর জয়ের খবরে আদিবাসী মহলেও খুশির হাওয়া।রাজ্য ও ভিন রাজ্যে চললো নানা উৎসব।ঝাড়গ্রামে দৌপদ্রী মুর্মুর জয়ে বিজয় মিছিল ও দেখা গেল।

এবার উপরাষ্ট্রপতি নির্বচন। আর তা নিয়ে ক্রমশই জলঘোলা শুরু হয়ে গেছে।জগদীশ ধনকড়ের নাম নিয়ে ও নানা জল্পনা।যিনি আজও এই রাজ্যের রাজ্যপাল। 

তৃনমূলের পক্ষে অভিষেক বন্দোপাধ্যায় ঘোষনা করলেন তৃনমূল দল উপরাষ্ট্রপতি পদে নির্বাচনে ভোট দানে বিরত থাকবেন।তাঁরা ভোট দেবেন না বলেই দলের হূইপ।

বিরোধী কংগ্রেস ও বামফ্রন্ট এই সিদ্ধান্ত কে তৃনমূল ও বিজেপির সেট আপ গেম বলে বর্ননা করলেন।

অধীর রঞ্জন চৌধুরী বললেন এটি তো স্বাভাবিক ঘটনা।পশ্চিমবঙ্গে জগদীশ ধনকড় ও তৃনমূলের দড়ি টানাটানি ছিল সাজানো ঘটনা।এখন সব পরিস্কার হয়ে গেল।বিজেপি ও তৃনমূল একই মুদ্রার এপিঠ ওপিঠ।

সিপিআই এমের মহম্মদ সেলিম এ ঘটনাকে বললেন বিজেপি প্রার্থী কে জয়ী করতে মমতার এই ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত। এটি বিজেপির প্রতি তৃনমূল দলের কৃতজ্ঞতা প্রকাশ। 

আজ সারাদিন ২১ এ জুলাই ধর্মতলার মঞ্চ থেকে যতই বিজেপি বিরোধী বাক্যবান উঠে আসুক।আসলে বিজেপি ও তৃনমূল একই বৃন্তের দুইটি কুসুম। 

উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী ঐক্য বুদবুদের মতো খসে পড়লো।এ নিয়ে আর কোন সন্দেহের অবকাশ রইলো না।