Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কুতুরিয়া জুনিয়র হাইস্কুলের উদ্যোগে রানি শিরোমণির পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী ব্লকের কুতুরিয়া জুনিয়র হাইস্কুলের উদ্যোগে এবং স্থানীয় গ্রামবাসীবৃন্দ ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় নানা ঐতিহাসিক তথ্য ঘেঁটে তৈরি রন…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী ব্লকের কুতুরিয়া জুনিয়র হাইস্কুলের উদ্যোগে এবং স্থানীয় গ্রামবাসীবৃন্দ ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় নানা ঐতিহাসিক তথ্য ঘেঁটে তৈরি রনি শিরোমণির পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন হলো সোমবার।বাংলা তারিখ অনুযায়ী এদিনই অর্থাৎ ২ রা আশ্বিন প্রয়াত হন রানী শিরোমণি। পাশাপাশি এদিন বিদ্যালয় ভবনেরও এদিন উদ্বোধন হয়। এদিনের কর্মসূচিতে উপস্থিত সকলকে স্বাগত জানান বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুণাংশু দে। এদিন দুপুরে মূর্তির আবরণ উন্মোচন করেন পশ্চিম মেদিনীপুরের জেলা শাসক আয়েষা রানী। এই উপলক্ষ্যে এদিন সকালে ঘোড়ায় টানা গাড়ি, সুসজ্জিত ট্যাবলো, ধামসা-মাদল, রঙীন পতাকা সহ একটি বর্ণাঢ্য শোভাযাত্রা মেদিনীপুর শহর ,কর্ণগড় সহ কুতুরিয়া স্কুল সংলগ্ন এলাকা পরিক্রমা করে। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় উদ্যোক্তাদের পক্ষ থেকে।

এই উপলক্ষ্যে অররুণাশু দে-এর কথা ও সুরে একটি থিম সঙ প্রকাশিত হয়‌এদিনের কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শালবনী পঞ্চায়েত সমিতির সভাপতি নেপাল সিংহ, শিক্ষা কর্মাধক্ষ্য উষা কুন্ডু, সমাজসেবা সন্দীপ সিংহ,জেলা পরিষদের কর্মাধক্ষ্য শ্যামপদ পাত্র, কণিকা মান্ডি, উদ্যোগপতি আনন্দগোপাল মাইতি, শিল্পী অচিন্ত্য মারিক, অধক্ষ্যা জয়শ্রী লাহা,শিক্ষাব্রতী মিঠুন বারিক,শিক্ষাব্রতী রিংকু চক্রবর্তী,প্রধান শিক্ষক অমিতেশ চৌধুরী, প্রধান শিক্ষক প্রসূন পড়িয়া, প্রধান শিক্ষক নারায়ণ প্রসাদ চৌধুরী, প্রধান শিক্ষক দেবব্রত দুয়ারী, প্রধান শিক্ষক সুমন রায়, প্রধান শিক্ষক পার্থ ঘোষ, প্রধান শিক্ষিকা তনুশ্রী ভট্টাচার্য, ক্রীড়াবিদ গৌরীশংকর সরকার, গবেষক তপন সিংহ, সমাজসেবী মমতা মাঝি, সমাজসেবী এডি বর্মন, অধ্যাপক সুশান্ত দে, প্রধান শিক্ষক প্রলয় সাঁতরা, সমাজকর্মী মৃণাল কোটাল,পরাগ মুখোপাধ্যায়, শিক্ষক প্রলয় বিশ্বাস, শিক্ষক সুরজিৎ ঘোষাল, শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, মণিকাঞ্চন রায়, নরসিংহ দাস, সোমনাথ দেব অন্যান্য বিশিষ্ট জনেরা। উপস্থিত ছিলেন স্থানীয় গ্রামবাসীবৃন্দ ও বিদ্যালয়ের শুভানুধ্যায়ীরা।অনুষ্ঠান সঞ্চালনা করেন অরিজিৎ সিনহা ও অর্পিতা রায়।

অনুষ্ঠান সুচারুভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুণাশু দে‌।