Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

খাকুড়দায় থ্যালাসেমিয়া সচেতনতা ও বাহক নির্ণয় শিবির

নিজস্ব সংবাদদাতা,বেলদা, পশ্চিম মেদিনীপুর- পশ্চিম মেদিনীপুর জেলার নারায়ণগড় ব্লকের অন্তর্গত খাকুড়দার বড়মোহনপুর ভগবতী দেবী নারী কল্যান সমিতির রজত জয়ন্তী বর্ষ উপলক্ষ্যে, জঙ্গল মহল উদ্যোগের পশ্চিম মেদিনীপুর জেলার শাখার উদ্যোগে এব…

 


নিজস্ব সংবাদদাতা,বেলদা, পশ্চিম মেদিনীপুর-

 পশ্চিম মেদিনীপুর জেলার নারায়ণগড় ব্লকের অন্তর্গত খাকুড়দার বড়মোহনপুর ভগবতী দেবী নারী কল্যান সমিতির রজত জয়ন্তী বর্ষ উপলক্ষ্যে, জঙ্গল মহল উদ্যোগের পশ্চিম মেদিনীপুর জেলার শাখার উদ্যোগে এবং জেলা স্বাস্থ্য দপ্তরের সহযোগিতায় বুধবার ভগবতী দেবী প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে অনুষ্ঠিত হলো একটি থ্যালাসেমিয়া সচেতনতা ও বাহক নির্ণয় শিবির। ভগবতী দেবীর প্রতিকৃতিতে মাল্যদান, প্রদীপ প্রজ্জ্বলন ও থ্যালাসেমিয়া সচেতনতা বিষয়ক উদ্বোধনী সঙ্গীতের মাধ্যমে কর্মসূচির সূচনা হয়।স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ ড.সিদ্ধার্থ মিশ্র। উপস্থিত ছিলেন নারায়ণগড়ের বিএমওএইচ ডাঃ আশিস কুমার মন্ডল সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।


থ্যালাসেমিয়া সচেতনতা বিষয়ে জঙ্গল মহল উদ্যোগের পশ্চিম মেদিনীপুর জেলা শাখার পক্ষ থেকে বক্তব্য রাখেন সংস্থার সভাপতি ড.মধূপ দে, সম্পাদক সুব্রত মহাপাত্র, সদস্য সুদীপ কুমার খাঁড়া, অমিত কুমার সাহু, নরসিংহ দাস, হরেকৃষ্ণ মাহাতো প্রমুখ। শিবিরে থ্যালাসেমিয়ার বাহক নির্ণয়ের জন্য  ১৮৫ জন ছাত্রছাত্রীর রক্ত সংগ্রহ করা হয়।

জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষে রক্ত সংগ্রহ করেন বেলদা হাসপাতাল ও খড়্গপুর মহকুমা হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা। আয়োজক সংস্থা জঙ্গল মহল উদ্যোগের পক্ষ থেকে জানানো হয়- আগামী দিনে তাঁরা জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে থ্যালাসেমিয়ার বাহক নির্ণয় শিবিরের আয়োজন করবেন।