Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ছাত্র সমাজের উদ্যোগে পুস্তক ওৎশিক্ষা সামগ্রী বিতরণ

নিজস্ব সংবাদদাতা,ঘাটাল,পশ্চিম মেদিনীপুর.....পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল মহকুমার অন্তর্গত মোহনপুর গ্রাম পঞ্চায়েতের অধীন দাঁতিয়াড়া গ্রামে ৭৩ জন শিক্ষার্থীকে প্রয়োজন অনুসারে পাঠ্যপুস্তক,সহায়ক গ্রন্থ এবং শিক্ষা সামগ্রী প্রদান ক…


নিজস্ব সংবাদদাতা,ঘাটাল,পশ্চিম মেদিনীপুর.....পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল মহকুমার অন্তর্গত মোহনপুর গ্রাম পঞ্চায়েতের অধীন দাঁতিয়াড়া গ্রামে ৭৩ জন শিক্ষার্থীকে প্রয়োজন অনুসারে পাঠ্যপুস্তক,সহায়ক গ্রন্থ এবং শিক্ষা সামগ্রী প্রদান করলো মেদিনীপুর ছাত্রসমাজ সোস্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন। সংগঠনের দশম বর্ষ উদযাপনকালে ছাত্র সমাজের অন্যতম একটি প্রয়াস হলো 'বিদ্যাবিতান '। এই 'বিদ্যাবিতান' কর্মসূচির  মূল লক্ষ্য  হলো স্থায়ী 'বুক ব্যাংক' স্থাপনের মাধ্যমে নিরন্তর শিক্ষার্থীর চাহিদা অনুসারে পুস্তক এবং শিক্ষা সামগ্রী যোগান অক্ষুণ্ণ রাখা।

কেবলমাত্র একটি শিক্ষাবর্ষ নয় শিক্ষার্থীর সঙ্গে নিরবচ্ছিন্ন যোগসূত্র রেখে চলা। এই ব বুকব্যাংকে প্রাক্তন ছাত্র-ছাত্রী ও শুভানুধ্যায়ীগণের নিকট থেকে সংগৃহীত পুস্তকগুলি মজুত থাকবে এবং চাহিদা অনুসারে শিক্ষার্থীদের মধ্যে বন্টন করা হবে।শিক্ষাবর্ষ শেষে সেগুলি আবার সংগ্রহ করে প্রয়োজন অনুসারে বিতরণ করা হবে। ওই স্থানে গত তিন বছর ধরে  এই প্রয়াস ছাত্রসমাজ ক্ষুদ্র সামর্থ্যে চরিতার্থ করার চেষ্টা করছে। তবে তাদের মূল লক্ষ্য আরো বৃহৎ আকারে এই প্রচেষ্টার সার্থক রূপায়ণ। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন ছাত্রসমাজের  শুভানুধ্যায়ী বিশিষ্ট সমাজকর্মী ফাল্গুনী ঘোষ । যাঁর হাত দিয়ে ছাত্রসমাজ গত তিন বছর ধরে পুস্তক ও শিক্ষাসামগ্রী এখানকার শিক্ষার্থীদের মধ্যে তুলে দিতে পেরেছে।

এছাড়াও এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন দাঁতিয়াড়া ঈশ্বরপুর নেতাজি স্পোর্টিং ক্লাবের সভাপতি সহ অন্যান্য কর্মকর্তাগণ। যাঁরা বিগত দিন গুলোর মতো এদিনও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। ছাত্রসমাজের পক্ষে এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন মেদিনীপুর ছাত্রসমাজের সম্পাদক অনিমেষ প্রামানিক, সহ-সম্পাদক অভিজিৎ চক্রবর্তী, কোষাধ্যক্ষ অমিত ভৌমিক প্রমুখ‌। ছাত্রসমাজের সম্পাদক অনিমেষ প্রামানিক বলেন, বই খাতা ইত্যাদির অভাবে যেন কোন প্রান্তিক পরিবারের শিক্ষার্থী পিছিয়ে না পড়ে,সেই লক্ষ্যে আমরা ছাত্রসমাজ ধারাবাহিকভাবে কাজ করে চলছি,আগামী দিনেও আমাদের এই ধারাবাহিকতা  বজায় থাকবে।