Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ফুলারটন ইন্ডিয়া ECB এর মাধ্যমে 2,795 কোটি টাকা বাড়াতে বিদেশী বাজার ট্যাপ করেছে

দেবাঞ্জন দাস; ১৩ সেপ্টেম্বর - ফুলারটন ইন্ডিয়া ক্রেডিট কোম্পানি লিমিটেড (ফুলারটন ইন্ডিয়া), দেশের অন্যতম নেতৃস্থানীয় NBFC, ঘোষণা করেছে যে এটি বাহ্যিক বাণিজ্যিক ঋণ (ECB) রুটের মাধ্যমে সফলভাবে 2,795 কোটি টাকা ($350 মিলিয়ন) সংগ্…


দেবাঞ্জন দাস; ১৩ সেপ্টেম্বর - ফুলারটন ইন্ডিয়া ক্রেডিট কোম্পানি লিমিটেড (ফুলারটন ইন্ডিয়া), দেশের অন্যতম নেতৃস্থানীয় NBFC, ঘোষণা করেছে যে এটি বাহ্যিক বাণিজ্যিক ঋণ (ECB) রুটের মাধ্যমে সফলভাবে 2,795 কোটি টাকা ($350 মিলিয়ন) সংগ্রহ করেছে। কোম্পানি সুমিতোমো মিৎসুই ব্যাংকিং কর্পোরেশন (এসএমবিসি) সিঙ্গাপুর থেকে প্যারেন্ট রুটের মাধ্যমে 5 বছরের জন্য SOFR (সিকিউরড ওভারনাইট ফাইন্যান্সিং রেট) এর উপর 122 বেসিস পয়েন্টের মার্জিনে ঋণ বাড়িয়েছে। সুবিধার দীর্ঘ মেয়াদ কোম্পানির সামগ্রিক সম্পদ দায় ব্যবস্থাপনাকে উপকৃত করে। বিগত বছরটি কোম্পানির জন্য রূপান্তরমূলক হয়েছে কারণ এটি জাপানের সুমিতোমো মিৎসুই ফাইন্যান্সিয়াল গ্রুপের (SMFG) একটি সমন্বিত সাবসিডিয়ারি হয়ে উঠেছে, SMFG ফুলারটন ফাইন্যান্সিয়াল হোল্ডিংস (FFH) থেকে 74.9% শেয়ার অর্জন করেছে। SMFG অবশেষে 100% শেয়ার অধিগ্রহণ করবে।


 শান্তনু মিত্র, এমডি এবং সিইও, ফুলারটন ইন্ডিয়া, বলেছেন, “আমাদের FY22 কর্মক্ষমতা আমাদের প্রতিটি গ্রাহককে অনন্য ঋণ অফার সহ উদ্ভাবন এবং পরিষেবা দেওয়ার জন্য আমাদের গভীর প্রতিশ্রুতির প্রতিধ্বনি করে, যাতে তারা তাদের অর্থায়নের চাহিদা পূরণ করতে পারে। এই তহবিলটি সম্পূর্ণরূপে বৈদেশিক মুদ্রার ঝুঁকির জন্য হেজ করা হয় এবং এটি প্রায় ধারের অভ্যন্তরীণ খরচের সমতুল্য। বর্তমান ইসিবি উত্থাপিত আমাদের তহবিল ভিত্তিকে বৈচিত্র্যময় করতে এবং কোম্পানির ভবিষ্যত বৃদ্ধির পরিকল্পনার জন্য অর্থায়নের জন্য অফশোর মার্কেটে ট্যাপ করতে সক্ষম করবে।”


 গত কয়েক বছরে, ফুলারটন ইন্ডিয়া এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্ক (ADB), ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন (IFC) এবং ভারতের প্রধান ব্যাঙ্কগুলির মতো বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তহবিল সংগ্রহ করেছে।


 নোবুয়ুকি কাওয়াবাতা, সিনিয়র ম্যানেজিং এক্সিকিউটিভ অফিসার, সুমিতোমো মিৎসুই ফাইন্যান্সিয়াল গ্রুপ এবং ফুলারটন ইন্ডিয়ার চেয়ারম্যান, বলেছেন, “এই লেনদেন ফুলারটন ইন্ডিয়ার প্রতি আমাদের প্রতিশ্রুতিকে শক্তিশালী করে। আমরা বিশ্বাস করি এই ঋণদান ভারতের জন্য আমাদের দীর্ঘমেয়াদী কৌশলের সাথে সামঞ্জস্যপূর্ণ অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি উন্নীত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। SMFG তার বৈশ্বিক সম্পর্ককে কাজে লাগিয়ে এবং তহবিল সহায়তা প্রদান করে ফুলারটন ইন্ডিয়ার বৃদ্ধি পরিকল্পনাকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ।”