Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নবান্ন অভিযান ঘিরে পুলিশের সঙ্গে বিজেপির ধুন্ধুমার

 । তরুন চট্টোপাধ্যায় । কোলকাতাআজ বিজেপির যুব মোর্চার ডাকে নবান্ন অভিযান নিয়ে হাওড়া ও কলকাতা রনাঙ্গনের চেহারা নেয়।ধুন্ধুমার বেঁধে যায় বিজেপি কর্মী ও পুলিশের মধ্যে ।যদিও আগে ভাগে স্যানিটাইজার হবে বলে নবান্নে ছুটি দেয়া হয়।বিজেপির অভ…



 । তরুন চট্টোপাধ্যায় । কোলকাতা

আজ বিজেপির যুব মোর্চার ডাকে নবান্ন অভিযান নিয়ে হাওড়া ও কলকাতা রনাঙ্গনের চেহারা নেয়।ধুন্ধুমার বেঁধে যায় বিজেপি কর্মী ও পুলিশের মধ্যে ।যদিও আগে ভাগে স্যানিটাইজার হবে বলে নবান্নে ছুটি দেয়া হয়।বিজেপির অভিযোগ মুখ্যমন্ত্রী ভয় পেয়ে নবান্ন বন্ধ রেখেছে।
যুবকদের চাকরী সহ নানা দাবিতে আজ ছিল বিজেপির যুব মোর্চার নবান্ন অভিযান ।হাওড়া ও কলকাতার চারটি জায়গা থেকে মিছিল যাওয়ার কথা ছিল নবান্ন মুখী।কিন্তু পুলিশ অনেক আগে থেকেই মিছিল আটকে দেয় ।বিজেপির কর্মীরা ব্যারিকেট ভেঙে ঢুকতে গেলে খন্ডযুদ্ধ শুরু হয়ে যায় ।সাঁতরাগাছি ব্রিজের কাছে প্রথম মিছিল গেলে পুলিশের তৎপরতা শুরু হয়।যুব কর্মী রা ব্যারিকেট ভেঙে ফেলে।আর তখন পুলিশ জল কামান ও টিয়ার গ্যাসের সেল ফাটায়।লাঠি চার্জ ও চলে বহূ জায়গায় ।
সাঁতরাগাছি মিছিলে বিজেপি নেতা রাজু বন্দোপাধ্যায় কে দেখা যায় মাটিতে পড়ে আছেন।বিজেপি র অভিযোগ জল কামানের নামে পুলিশ রাসায়নিক মিশ্রিত জল ছড়িয়ে দিচ্ছে কর্মী দের গায়ে।আর তাতেই আহত হয়ে রাজু বন্দোপাধ্যায় বেসরকারি হাসপাতালে ভর্তি হয়।তার বমিও হয়েছে।মুখ্য সচিব আলাপন বন্দোপাধ্যায় অবশ্য বলেন এটি হোলির রঙ।বিক্ষোভ কারিদের চিহ্ণিত করার জন্য এই রঙ জল কামানে মেশানো হয়েছে।বিজেপির কেন্দ্রীয় নেতা অরবিন্দ মেনন ও পুলিশের লাঠির আঘাতে হাসপাতালে ।
হেস্টিংস ও হাওড়া ময়দানে ও পুলিশের সঙ্গে যুদ্ধ চলে বিজেপি কর্মী দের।পুলিশ নির্মম ভাবে মিছিলের ওপর লাঠি চালায়।আর সেই লাঠির আঘাতে অনেকেই গুরুতর আহত হয়েছেন বলে বিজেপি র দাবি।
আজ সারাদিন কলকাতা ও হাওড়া রনাঙ্গনের চেহারা নেয়।পুলিশের অভিযোগ মিছিল থেকে ঘন ঘন পুলিশ কে লক্ষ্য করে ইঁট বৃষ্টি হয়।বোমা ও ছোঁড়া হয়।হাওড়া ময়দানে এক বিজেপি কর্মীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও পাওয়া যায় ।
মূখ্য সচিব আলাপন বন্দোপাধ্যায় জানান পুলিশ অনেক ধৈর্যের পরীক্ষা দিয়েছে।সেই জন্য তিনি পুলিশ কে অভিনন্দন জানিয়েছেন ।
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন পুলিশ কে দিয়ে এই আন্দোলন দমানো যাবে না।পশ্চিমবঙ্গের দিকে দিকে তৃনমূল অরাজকতা করছে।গনতন্তের অবশিষ্ট নেই মমতার শাসনে।আমাদের শান্তি প্রিয় আন্দোলনের কি অধিকার নেই।তৃনমূল মিছিল করবে বিজেপি কেন করবে না।তৃনমূলের গুন্ডারা আজ পুলিশের সঙ্গে এক হয়ে বিজেপির কর্মী দের শেষ করতে চাইছে।
    আজ সারাদিন আন্দোলনের ফলে হাওড়া সেতু ও বিদ্যাসাগর সেতু কার্যত বনধের চেহারায় ।হাওড়া ময়দান সহ বিভিন্ন এলাকায় চলে বিজেপি বনাম পুলিশের ধুন্ধুমার ।
বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব দাঁড়িয়ে থেকে সমস্ত ঘটনা পরখ করেছেন।অমিত শাহ ঘটনার জন্য তৃনমূলের নিন্দা করেন।
সকাল থেকে পুলিশের তৎপরতা ছিল দেখবার মতো।আগে থেকেই পুলিশ তৈরি ছিল ঘটনার মোকাবিলা করার জন্য ।
সাধারণ মানুষের অভিযোগ বঙ্গের নির্বাচন এখনো দেরি আছে।তবে আজকের ঘটনা বলে দিচ্ছে এ রাজ্যের নির্বাচন কেমন হবে।
পুলিশের সঙ্গে বিজেপির লড়াই ছিল আজকের মুখ্য আলোচ্য বিষয় ।
রাজ্য জুড়ে শুরু হয়ে গেল লড়াই ।আর এই অভিযানে বাড়তি অক্সিজেন পেল বিজেপি।
আইন ভাঙার খেলা যে শুরু হয়ে গেল।