Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

"বলিউড মডেলিং জগতে বঙ্গকন‍্যা অনামিকা"

--------------------------পাতিপুকুর গার্লস হাই স্কুল থেকে বেরিয়ে,ইষ্ট ক‍্যালকাটা গার্লস কলেজে পড়াশোনা শুরু পর্যন্ত মডেলিং দুনিয়ায় পা রাখবে বলে কোনদিন ভাবেইনি অনামিকা।কম বয়সের রোম‍্যান্টিসিজম।সেই পোর্টফোলিও যে এভাবে কাজে লেগে যাবে…

 

ছবি - সংগৃহীত


--------------------------

পাতিপুকুর গার্লস হাই স্কুল থেকে বেরিয়ে,ইষ্ট ক‍্যালকাটা গার্লস কলেজে পড়াশোনা শুরু পর্যন্ত মডেলিং দুনিয়ায় পা রাখবে বলে কোনদিন ভাবেইনি অনামিকা।কম বয়সের রোম‍্যান্টিসিজম।সেই পোর্টফোলিও যে এভাবে কাজে লেগে যাবে কে জানত! পড়শুনার মাঝে আর পাঁচটি বাঙালি ঘরের মতো কৈখালির বাসিন্দা মধ‍্যবিত্ত রায় পরিবারের মেয়ে অনামিকার পাত্র দেখা শুরু হল।পাত্র খুঁজতে গিয়ে আলাপ তার চেয়ে তিন বছরের বড় তথাগত দাসের সঙ্গে।পরিণতি প্রেম।ফল বিয়ে।কিন্তু পাত্রপক্ষের বাড়ির লোকজন ঘোর আপত্তি জানাল।সামাজিক পদমর্যাদায় দুই পরিবার বিপ‍রিত মেরুকরণের অভিযোগ।তাতে অবশ‍্য তথাগত-অনামিকার কিছু এসে গেল না।বাড়ির অমতে নববধূ নিয়ে তথাগত পাড়ি দিলেন মুম্বাই।


      এপর্যন্ত সাধারণ প্রেম কাহিনির যা পরিণ‍তি হয়,সেটা হয়েও হোল না।গল্পটা হয়ে গেল আরোও সদর্থক। অনামিকার পোর্টফোলিও দেখে মুম্বাইয়ের নামিদামি ফটোগ্ৰাফারেরা, ছবি আঁকিয়ে শিল্পী র দল তাকে মডেল হিসাবে বেছে নেওয়া শুরু করল। চাকরির পাশাপাশি ফ্রিল্যান্স মডেলিং শুরু করলেন অনামিকা।মাত্র তিন বছরের বিবাহিত জীবনে মুম্বাইয়ের মডেলিং দুনিয়া কাঁপিয়ে দিয়ছেন এই বঙ্গ কন‍্যা।

      একসময়ে বিস্তর প্রতিবন্ধকতা যার এগোনটাই আটকে দিতে যাচ্ছিল,সেই অনামিকা এখন সময়ের সাথে তাল মিলিয়ে দৌড়চ্ছেন। এসেছে ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে ছবির অফার।কিন্তু তিনি তা গ্ৰহণ করেননি।তাঁর কাছে চাকরি ও মডেলিং এর পাশাপাশি সংসার করা ও স্বামীকে সঙ্গ দেওয়াটা অনেক বেশি জরুরি।মডেল হয়েও অনামিকা তাই রক্ষনশীলা।


তিনি কম্প্রোমাইজ করেন না।বিভিন্ন প্রোডাক্টের মডেলিং করলেও ন‍্যুড বা সেমিন‍্যুড মডেলিং তিনি করেন না।সেই কারণে ব‍্যাঙ্কচাকুরে অনামিকা কে দক্ষ ক‍্যামেরাম‍্যানরাও পছন্দ করেন,শ্রদ্ধা করেন।কারণ তারা সকলেই মানেন এ মেয়ে সহজলভ্য নয়।তার মধ‍্যে উন্নাসিক দূরত্ব বজায় রাখার একটা ব‍্যাপার আছে। বাংলার মডেল কন‍্যাদের জন‍্য তাই অনামিকার উপদেশ,বিকিয়ে যাওয়া নয়,সহজলভ‍্য হ ওয়া নয়,কাজটা সম্মান ও শ্রদ্ধার সঙ্গে করতে হয়।এই মন্ত্র সম্বল করেই অনামিকা আজ মুম্বাই কাঁপাচ্ছেন,সঙ্গে রয়েছে স্বামী তথাগতের উৎসাহ ও সাহায্য।যেটা না হলে হয়ত এই মন্চে সে আসতেই পারত না।।আসত না কোন সফলতাও---


অমিতাভ গঙ্গোপাধ্যায়

২২.১১.২০

---------------