Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এবার কি মিমেও ভাঙন

তরুন চট্টোপাধ্যায় । কলকাতাআসাউদ্দিন ওয়াইসির মিম নাকি বিজেপির বি টিম।পশ্চিমবঙ্গের তৃনমূলের অভিযোগ ছিল এটি।আর বিহার বিধান সভা নির্বাচনে এই মিম শুধু পাঁচটি আসনই জেতেন নি ।সঙ্গে সঙ্গে মুসলিম সম্প্রদায়ের ভোট কেটে বিজেপির জয়ের পথ সুগম …


 

তরুন চট্টোপাধ্যায় । কলকাতা

আসাউদ্দিন ওয়াইসির মিম নাকি বিজেপির বি টিম।পশ্চিমবঙ্গের তৃনমূলের অভিযোগ ছিল এটি।আর বিহার বিধান সভা নির্বাচনে এই মিম শুধু পাঁচটি আসনই জেতেন নি ।সঙ্গে সঙ্গে মুসলিম সম্প্রদায়ের ভোট কেটে বিজেপির জয়ের পথ সুগম করেছে।আর বিভিন্ন প্রদেশের ভোটে মিম এভাবেই বিজেপি কে সাহায্য করে আসছে।যদিও আসাদ উদ্দিন ওয়াইসি এই সমস্ত অভিযোগ কে নস্যাত্ করে জানিয়ে দিয়েছেন এ সমস্ত ভিত্তি হীন কথাবার্তা ।মিম ও একটি দল।যাঁরা নির্বাচনর মাধ্যমে ক্ষমতায় আসতে চায় ।কোন দলের বি টিম মিম নয়।
বিহার ভোটের ফলাফলের পরেই মিমের প্রধান জানান পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলাতে তাঁরা প্রার্থী দেবেন।আর এতেই এ বঙ্গের বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে সাড়া পড়ে যায় ।
পশ্চিমবঙ্গের মিমের প্রধান সহ এক ঝাঁক মিমের নেতা কে নিয়ে চলে দড়ি টানাটানি ।তবে লাভ হয় তৃনমূলের ।
তৃনমূল ভবনে সাংবাদিক সন্মেলন করে এই সমস্ত নেতা এক যোগে তৃনমূল দলে যোগ দেন।সাংবাদিক সন্মেলন করে তৃনমূলের ব্রাত্য বসু ও মলয় ঘটক জানান এরা নিজেদের ভুল সংশোধন করে তৃনমূলের পতাকা তলে চলে এলেন।আজ থেকে তৃনমূলের উন্নয়নের সাথী এরা।
তবে কি আসাউদ্দিন ওয়াইসির মিম কাঁটা থেকে মুক্তি পেল তৃনমূল দল।সংখ্যা লঘু ভোটে আর হাত পড়বে না মিমের।
যদিও জানা গেছে মিমের প্রধান এতে এতটুকু বিচলিত হননি।তিনি জানেন পশ্চিমবঙ্গের সংগঠনে কতজন আছেন।আর তাঁদের নিয়ে মিম এ রাজ্যের ভোটে লড়াই এ নামবেন।
বিজেপি নেতাদের প্রশ্ন এতোদিন যে তৃনমূল বলে এসেছে মিম আমাদের বি টিম।এখন সেই দলকে ঘরে নিয়ে কি প্রমান করলো তৃনমূল ।বিজেপির বি টিম তৃনমূলের এ টিম হয়ে গেল।
মিম যে তৃনমূলের টিম ছিল এখন তো  তাই মনে হচ্ছে ।
এতদিন ছিল বিজেপির ভাঙন, তৃনমূলের ভাঙন,বামফ্রন্টের ভাঙন।এর সঙ্গে যোগ হলো মিমের ভাঙন।
বঙ্গের রাজনীতি তে আয়ারাম গয়ারাম চালু হয়ে গেল কি।
 **************