Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঘাটাল পাঁশকুড়া রাজ্য সড়ক সম্প্রসারণ

ঘাটাল পাঁশকুড়া রাজ্য সড়ক সম্প্রসারণের কাজ শুরু হচ্ছে, কিন্তু রাস্তার দু'ধারে অসংখ্য ক্ষুদ্র ব্যবসায়ীদের কিভাবে ,তা নিয়ে অসন্তোষ দানা বাঁধছে।বাবলু বন্দ্যোপাধ্যায়রাজ্য সরকারের পথশ্রী ঘোষণা কেবল যে লোক দেখানো তা ঘাটাল পাঁ…

 


ঘাটাল পাঁশকুড়া রাজ্য সড়ক সম্প্রসারণের কাজ শুরু হচ্ছে, কিন্তু রাস্তার দু'ধারে অসংখ্য ক্ষুদ্র ব্যবসায়ীদের কিভাবে ,তা নিয়ে অসন্তোষ দানা বাঁধছে।

বাবলু বন্দ্যোপাধ্যায়

রাজ্য সরকারের পথশ্রী ঘোষণা কেবল যে লোক দেখানো তা ঘাটাল পাঁশকুড়া রাজ্য সড়কের বেহাল দশা দেখলেই অনুমেয়। পিচ রাস্তার উপর কোন ক্রমে ইট বিছিয়ে চলার যোগ্য করা হয়েছে এই রাস্তাটি। ক্ষোভের অন্ত নেই গাড়ির মালিক থেকে নিত্যযাত্রীদের। দীর্ঘ শীতঘুমের পর যে কিছুটা হলেও স্বস্তি পেতে চলেছে সাধারন মানুষ,প্রশাসনের পক্ষ থেকে মাইক প্রচার করে বলা হয়েছে রাস্তা টি সম্প্রসারণের কথা। p.w.d. রোডসের জায়গায় থাকা দোকান ঘর ভেঙে নেওয়ার জন্য। এই ঘোষণাই আতঙ্ক বেড়েছে রাস্তার দুধারে অসংখ্য বেকার যুবক যুবতীদের। নিজ নিজ উদ্যোগে ছোটখাটো ব্যবসা করে কোন রকমে সংসার চালায়। উল্লেখ করা যায় 2006 সালে সম্প্রসারণ না হলেও খুকুড়দহ থেকে ঘাটাল পর্যন্ত রাস্তার দুই ধারে দোকান গুলি পুলিশ প্রশাসনের সাহায্যে ভেঙে দেওয়া হয়েছিল।এক দোকানদার গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছিল। রাস্তার কাজ না হওয়ায় সংসার প্রতিপালনের জন্য পুনরায় দোকানদাররা ব্যবসা শুরু করেছিল। বর্তমানে চলছে কোভিদ আতঙ্ক। পুনরায় মাইকিং প্রচারে আতঙ্ক তাদেরকে তাড়া করে বেড়াচ্ছে। বর্তমানে সংসারে দু মুঠো অন্ন তুলে দেওয়ার জন্য রাস্তা সম্প্রসারণ এর জায়গা ছেড়ে দিয়ে বাকি জায়গায় দোকানদারদের ক্ষুদ্র ব্যবসা চালিয়ে যাওয়া এবং উচ্ছেদ হওয়া দোকানদারদের পুনর্বাসনের দাবি জোরালো হচ্ছে। ইতিমধ্যে গড়ে উঠেছে ঘাটাল পাঁশকুড়া রাজ্য সড়ক ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি। সমিতির সভাপতি শক্তিপদ আদক ও যুগ্ম সম্পাদক কৃষ্ণমোহন মাজি ও পুনিল সাউ এক সাক্ষাৎকারে জানান এই পরিস্থিতিতে পুনরায় যদি দোকান ভেঙে দেওয়া হয় বৌ বাচ্চাদের নিয়ে পথে বসতে হবে। রাস্তার দুধারে শয়ে শয়ে ব্যবসায়ীদের তাদের বিকল্প ব্যবস্থা আগে করতে হবে।ইতি মধ্যে এই দাবির সমর্থনে বিভিন্ন প্রশাসনিক দপ্তরের গন ডেপুটেশনের কাজ চলছে বলে জানান।