Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থিয়েটার গ্রুপের উদ্যোগে করোনা সচেতনতা অভিযান

নিজস্ব সংবাদদাতা, নন্দকুমার, পূর্ব মেদিনীপুর : করোনার তৃতীয় ঢেউ আসার আগেই সাধারণ মানুষকে সচেতন করতে রাস্তায় নামলেন নন্দকুমার থিয়েটার গ্রুপের সভাপতি সাবিনা পারভীন ও সম্পাদক সেখ আমেদুল্লা (রকি) ও অন্যান্য সদস্য-সদস্যারা এবং শুভানু…

 


 নিজস্ব সংবাদদাতা, নন্দকুমার, পূর্ব মেদিনীপুর : করোনার তৃতীয় ঢেউ আসার আগেই সাধারণ মানুষকে সচেতন করতে রাস্তায় নামলেন নন্দকুমার থিয়েটার গ্রুপের সভাপতি সাবিনা পারভীন ও সম্পাদক সেখ আমেদুল্লা (রকি) ও অন্যান্য সদস্য-সদস্যারা এবং শুভানুধ্যায়ীরা। শুক্রবার নন্দকুমার বাজারে পথ চলতি মানুষ থেকে শুরু করে বিভিন্ন গাড়ির চালকদের মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হয়। পাশাপাশি কোভিভ সচেতনতা বিষয়ক কার্টুন ও পথনাটক উপস্থাপন করা হয় সংস্থার পক্ষ থেকে। করোনা মহামারির কারনে জনজীবন বিপর্যস্ত। দীর্ঘ প্রায় দেড় বছর প্রায় স্তব্ধ হয়ে রয়েছে সামাজিক মেলবন্ধন।


করোনার প্রথম ঢেউ-এর মানুষ কিছুটা স্বাভাবিক হতে শুরু করতে না করতেই দ্বিতীয় ঢেউ এর প্রভাব শুরু হয়ে যায়। আবার আসতে চলেছে তৃতীয় ঢেউ। অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। দিন মজুরি করে দিন গুজরান করে এমন মানুষ সব থেকে অসহায় হয়ে পড়েছে। আর এই তৃতীয় ঢেউ এর ফলে শিশুদের উপর প্রভাব বেশি পড়তে পারে বলে বিশেষজ্ঞদের অনুমান। তাই মানুষদের আরো বেশি করে সচেতন করতে তাঁরা এই প্রয়াস গ্রহণ করেছেন বলে জানান,সংস্থার কর্ণধার সেখ আমেদুল্লা । তিনি আরো জানান,করোনা মহামারির সময় প্রথম থেকেই তাঁদের নন্দকুমার থিয়েটার গ্রুপের সদস্য- সদস্যারা অসহায় মানুষদের পাশে ত্রাণ সামগ্রী নিয়ে হাজির হয়েছে এবং কোভিড আক্রান্ত মানুষদের বাড়িতে বিভিন্ন পরিষেবা পৌঁছে দিয়েছে।

পাশাপাশি সাফাই অভিযান,বৃক্ষরোপণ কর্মসূচি,স্বনির্ভর দলের মহিলাদের বিভিন্ন ফ্রী প্রশিক্ষণ প্রদানের মতো সমাজসেবা মূলক কাজগুলো তাঁরা দীর্ঘ ৬ বছর ধরে নাট্য ও সাংস্কৃতিক চর্চার পাশাপাশি সমানতালে করে চলেছেন। সেখ আমেদুল্লা আরো বলেন,লোকালয় কিংবা বাজারে অনেক মানুষকেই এখনও দেখা যায় বিনা মাস্কে ঘুরে বেড়াতে। করোনা মহামারির ভয়াবহতা রুখতে সাধারণ মানুষকে সচেতন হতে হবে। অবশ্যই ব্যবহার করতে হবে মাস্ক ও স্যানিটাইজার। তাই নন্দকুমার থিয়েটার গ্রুপের পক্ষ থেকে তাঁরা এই উদ্যোগ গ্রহণ করেছেন। এদিনের এই করোনা সচেতনতা অভিযানে থিয়েটার গ্রুপের সদস্যদের পাশাপাশি উপস্থিত ছিলেন নন্দকুমার বিধানসভার বিধায়ক সুকুমার দে, নন্দকুমার পঞ্চায়েত সমিতির সভাপতি দীননাথ দে, নন্দকুমার থানার এস আই কমল কৃষ্ণ সরকার, বাসুদেবপুর মহারাজ নন্দকুমার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এন সি সি অফিসার ভবতোষ ভূঁঞা সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। থিয়েটার গ্রুপের পক্ষ থেকে আহ্বান জানানো হয়,"প্রত্যেকে মাস্ক স্যানিটাইজার ব্যবহার করুন দূরত্ব বজায় রাখুন ও নিজেদের সুস্থ রাখুন ও সুস্থ সমাজ গড়ে তুলুন"।