Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এবার মেট্রো স্টেশনে মিলবে বিভিন্ন শারীরিক পরীক্ষা করার সুযোগ

দেবাঞ্জন দাস,১৪ মার্চ:  এবার থেকে মেট্রো স্টেশনেই করা যাবে বিভিন্ন শারীরিক পরীক্ষা। রক্ত পরীক্ষা থেকে প্যাথলজিক্যাল বেশিরভাগ পরীক্ষা-নিরীক্ষায় করা যাবে মেট্রো স্টেশনে। এই নিয়ে কলকাতা মেট্রোরেল এবং অ্যাকু হেলথ ডায়াগনস্টিকস এর ম…

 



দেবাঞ্জন দাস,

১৪ মার্চ:  এবার থেকে মেট্রো স্টেশনেই করা যাবে বিভিন্ন শারীরিক পরীক্ষা। রক্ত পরীক্ষা থেকে প্যাথলজিক্যাল বেশিরভাগ পরীক্ষা-নিরীক্ষায় করা যাবে মেট্রো স্টেশনে। 

এই নিয়ে কলকাতা মেট্রোরেল এবং অ্যাকু হেলথ ডায়াগনস্টিকস এর মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। 


মেট্রো সূত্রে খবর সময়ের অভাবে যে সমস্ত নিত্যযাত্রী সঠিক সময়ে রক্ত পরীক্ষা সহ বিভিন্ন শারীরিক পরীক্ষার জন্য পরীক্ষা কেন্দ্রে যেতে পারেন না তারা মেট্রো স্টেশনে থাকা অ্যাকু হেলথ এর  সেন্টারে এসে নিজেদের পরীক্ষা করাতে পারবেন। শুধু তাই নয় সঠিক সময় সেই পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে  অনলাইনের মাধ্যমে । 


১৪ ই মার্চ কলকাতা মেট্রো রেলের চিফ অপারেশন ম্যানেজার  এবং অ্যাকু হেলথ ডায়াগনস্টিক সেন্টার এর চেয়ারম্যান  এর মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়। 


সূত্রের খবর, প্রাথমিকভাবে এই সেন্টার বসবে মহানায়ক উত্তম কুমার অর্থাৎ টালিগঞ্জ স্টেশন এবং সেন্ট্রাল মেট্রো স্টেশনে।  এখানে রক্ত পরীক্ষা , ইসিজি থেকে শুরু করে অনেক  পরীক্ষা করা যাবে কম খরচে । তারপর ভবিষ্যতে অন্যান্য স্টেশনগুলোতে এই সেন্টার থাকবে। প্রবীণ নাগরিকদের জন্য থাকবে ১০% অতিরিক্ত ছাড়। 


তবে কবে থেকে এই ব্যবস্থা শুরু হবে তা এখনো জানা যায়নি।