Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অবসরপ্রাপ্ত সেনাকর্মীকে অভ্যর্থনা

নিজস্ব সংবাদদাতা,বেলদা..... ভারতীয় সেনাবাহিনী থেকে সদ্য অবসরপ্রাপ্ত সেনাকে অভ্যর্থনা জানালেন তাঁর‌ই বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যবৃন্দ। পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা থানার অন্তর্গত খাকুড়দার দীঘা গ্রামের বাসিন্দা রঙ্গন দাস। রঙ্গনব…



নিজস্ব সংবাদদাতা,বেলদা..... ভারতীয় সেনাবাহিনী থেকে সদ্য অবসরপ্রাপ্ত সেনাকে অভ্যর্থনা জানালেন তাঁর‌ই বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যবৃন্দ। পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা থানার অন্তর্গত খাকুড়দার দীঘা গ্রামের বাসিন্দা রঙ্গন দাস। রঙ্গনবাবু গত ১৭ অক্টোবর, ২০০১ সালে মধ্যপ্রদেশের ভূপালে 'থ্রি এম ই সেন্টার' এ ভারতীয় সেনাতে যোগদান করার প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণ নেওয়ার পর ভারতীয় সেনাবাহিনীতে যোগদান করেন। দীর্ঘ ২১ বছর ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে থেকে কৃতিত্বের সঙ্গে তিনি তাঁর কর্মদক্ষতার পরিচয় দিয়েছেন। ইতিমধ্যেই তিনি ব্যাঙ্গালোরের 'ন্যাশানাল ইনস্টিটিউট অব সিকিউরিটি ম্যানেজম্যান্ট' থেকে ফায়ার ম্যানেজম্যান্ট এর ডিপ্লোমা করেছেন। কর্মক্ষেত্রে তাঁর সহকর্মীবৃন্দ তাঁর কর্মদক্ষতার যথেষ্ট প্রশংশা করেছেন। গত ২৯ এপ্রিল, ২০২২ ই এম ই রেকর্ড সেকেন্দ্রাবাদ থেকে অবসর গ্রহণ করেন।


অবসরের পর তিনি মঙ্গলবার সকাল ১০টা ৪০ নাগাদ হাওড়া-সেকেন্দ্রাবাদ ইস্টকোস্ট প্যাসেঞ্জার ট্রেনে এসে বেলদা স্টেশনে নামেন। তাঁকে অভ্যর্থনা জানাতে হাজির হোন তাঁর সহপাঠী নরসিংহ দাস, জগবন্ধু দাস, সুমন চক্রবর্তী, অনুকুল জানা, চিন্ময় পাল ও রাধা বিনোদ পন্ডিত এবং পরিবারের সদস্যগণ। সহপাঠী শিক্ষক নরসিংহ দাস বলেন, ছাত্রাবস্থা থেকেই রঙ্গনের খেলাধুলার প্রতি দুর্বলতা ছিল এবং ও খুবই দায়িত্ববান ব্যক্তি। এমন এক বন্ধুর ভারতীয় সেনাবাহিনীতে যোগদান আমাদের কাছে গর্বের। তার অবসর জীবন সুখময় হোক।" রঙ্গন জানান, "নিষ্ঠার সঙ্গে ভারতীয় সেনাবাহিনীতে কর্মজীবন শেষ করার পর আগামী দিনে যদি অবসরপ্রাপ্ত সেনার জন্য কোনো কাজের সুযোগ পান তবে তিনি তা নিষ্ঠার সঙ্গে পালন করবেন। দীর্ঘদিন পরে কর্মক্ষেত্র থেকে ফিরে আসার জন্য উনাকে পেয়ে খুশি পরিবারের অন্যসকল সদস্যবৃন্দের সঙ্গে তাঁর ছেলে ও মেয়ে। গ্রামবাসীরাও বাড়িতে এসে শুভেচ্ছা জানিয়েছেন। আপাতত খুশীর জোয়ারে ভাসছে দীঘা গ্রাম সহ রঙ্গনের পরিবার।