Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হাতের নাগালে বই; শহরের বিভিন্ন হাউসিং কমপ্লেক্স ও ব্লকে বইমেলা; আয়োজনে গিল্ড

দেবাঞ্জন দাস, কলকাতা, ২৪ জুন: আন্তর্জাতিক কলকাতা বইমেলার আয়োজক পাবলিশার্স ও বুকসেলার্স গিল্ড এবার শহরের বিভিন্ন হাউসিং কমপ্লেক্স ও ব্লকে আয়োজন করল তিনদিনব্যাপী - 'তোমার আমার বইমেলা'। এর প্রধান উদ্দেশ্য হল বইপড়া নিয়ে স…

 


দেবাঞ্জন দাস, কলকাতা, ২৪ জুন: আন্তর্জাতিক কলকাতা বইমেলার আয়োজক পাবলিশার্স ও বুকসেলার্স গিল্ড এবার শহরের বিভিন্ন হাউসিং কমপ্লেক্স ও ব্লকে আয়োজন করল তিনদিনব্যাপী - 'তোমার আমার বইমেলা'। এর প্রধান উদ্দেশ্য হল বইপড়া নিয়ে সচেতনতা বৃদ্ধি করা এবং লেখক ও পাঠকদের মধ্যে সম্পর্ক পুনরুত্থান করা। 


প্রথম মেলাটির উদ্বোধন করা হয় শুক্রবার ২৪ জুন রিজেন্ট পার্ক গভঃমেন্ট হাউসিং এস্টেট কমিউনিটি সেন্টারে। যেখানে উপস্থিত ছিলেন সাহিত্যিক হিরণ মিত্র, অরুণ মুখোপাধ্যায় ও জয়ন্ত দে, পাবলিশার ও বুক সেলার্স গিল্ডের সভাপতি সুধাংশু শেখর দে প্রমুখ। এই মেলাটি চলবে রবিবার ২৬শে জুন পর্যন্ত। 


দ্বিতীয় মেলা চলবে পয়লা থেকে ৩রা জুলাই পর্যন্ত সন্তোষপুরের উৎসব-উৎসর্গ অ্যাপার্টমেন্টে এবং তৃতীয়টি ১৫ থেকে ১৭ই জুলাই পর্যন্ত সল্ট লেকের এফডি ব্লকে। 



পাবলিশার্স ও বুকসেলার্স গিল্ডের সেক্রেটারি ত্রিদিব কুমার চট্টোপাধ্যায় জানিয়েছেন, "গিল্ডের এই অনন্য প্রয়াস শহরের সব বয়সের বাঙালি পাঠকদের মধ্যে বই নিয়ে সচেতনতা বাড়ানোর পাশাপাশি বইপ্রেমীদের কাছেও এক দারুন সুযোগ নতুন বই হাতের কাছে পাওয়ার।" 


সুধাংশু বাবু জানান, আমাদের বহু বইপ্রেমী রয়েছেন যারা বয়স্ক মানুষ। তাদের পক্ষে কলকাতা আন্তর্জাতিক বইমেলায় গিয়ে বই কেনা রীতিমতন কষ্টসাধ্য ব্যাপার হয়ে ওঠে তাই শহরের বিভিন্ন অ্যাপার্টমেন্ট বা হাউসিং কমপ্লেক্সে এই ধরনের বইমেলার আয়োজন করার ফলেই আশেপাশের বহু বইপ্রেমী এখানে এসে নিজেদের পছন্দমতো বই কিনতে পারবেন। 


এই বইমেলা উপলক্ষে রয়েছে কেনাকাটার উপরে বিশেষ ছাড়ের ব্যবস্থা।