Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলা স্তরের কুইজে চ্যাম্পিয়ান বিদ্যাসাগর বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর....পশ্চিম মেদিনীপুর জেলার স্কুল গুলোকে নিয়ে আয়োজিত জেলাস্তরের আন্তঃবিদ্যালয় কুইজ প্রতিযোগিতয় চ্যাম্পিয়ান হলো মেদিনীপুর শহরে অবস্থিত বিদ্যাসাগর বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়।বৃহস্পতিবার মেদিনীপুর কলে…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর....পশ্চিম মেদিনীপুর জেলার স্কুল গুলোকে নিয়ে আয়োজিত জেলাস্তরের আন্তঃবিদ্যালয় কুইজ প্রতিযোগিতয় চ্যাম্পিয়ান হলো মেদিনীপুর শহরে অবস্থিত বিদ্যাসাগর বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়।বৃহস্পতিবার মেদিনীপুর কলেজিয়েট স্কুলে অনুষ্ঠিত হলো সায়েন্স কমিউনিকেটর্স ফোরাম আয়োজিত জেলাস্তরের আন্তঃবিদ্যালয় কুইজ প্রতিযোগিতা।

ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে আয়োজিত এই প্রতিযোগিতার বিষয় -ছিল 'বাঙালির বিজ্ঞান সাধনা'। অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিল কুইজ সংস্থা 'সন্ধানী'। জমজমাট কুইজের পরে প্রতিদ্বন্দ্বীদের অনেকটাই দূরে রেখে ২৮৫ পয়েন্ট স্কোর করে চ্যাম্পিয়ান হয় বিদ্যাসাগর বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়ের ছাত্রী বিদিশা রায় ও সম্প্রীতি খাঁড়া'র জুটি এবং ১৫০ পয়েন্ট স্কোর করে রানার হয় অলিগঞ্জ ঋষি রাজনারায়ণ বালিকা বিদ্যালয়ের ছাত্রী অন্বেষা রাহা এবং সোমঋতা দাস-এর জুটি।এই দুটি দল পরবর্তী পর্বে প্রতিদ্বন্দ্বিতা করবে রাজ্যস্তরের বাছাই স্কুলগুলির সঙ্গে।

এদিনের প্রতিযোগিতায় কলেজিয়েট স্কুল,রামকৃষ্ণ মিশন বিদ্যাভবন, মিশন গার্লস হাইস্কুল,ভি এস এন,টাউন স্কুলসহ জেলার বিভিন্ন বিদ্যালয় অংশ নিয়েছিল। প্রিলিমিনারি রাউন্ডের পরে মোট ৬ টি দল চূড়ান্ত পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করে। সন্ধানীর পক্ষ থেকে জানানো হয়, আগামী ৭ই অগাস্ট জেলা পরিষদ হলে আরও একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।