Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্যতিক্রমী জন্মদিন পালন অষ্টম শ্রেণীর ছাত্রী অঙ্কিতার

নিজস্ব সংবাদদাতা,গড়বেতা.....জন্মদিন মানেই ডিনার পার্টি সহ বিভিন্ন ভুরিভোজের আয়োজন হয়ে থাকে । তবে সে পথে না হেঁটে একটু ব্যতিক্রমী ভাবে গড়বেতার একজন স্কুল পড়ুয়া ও শিল্পী হাঁটলেন এবার অন্য পথে। জঙ্গলমহলের এক প্রত্যন্ত আদিবাসী অধ্…



নিজস্ব সংবাদদাতা,গড়বেতা.....

জন্মদিন মানেই ডিনার পার্টি সহ বিভিন্ন ভুরিভোজের আয়োজন হয়ে থাকে । তবে সে পথে না হেঁটে একটু ব্যতিক্রমী ভাবে গড়বেতার একজন স্কুল পড়ুয়া ও শিল্পী হাঁটলেন এবার অন্য পথে। জঙ্গলমহলের এক প্রত্যন্ত আদিবাসী অধ্যুষিত গ্রামে গিয়ে একটু ভিন্ন ধারার জন্মদিন পালন করলেন তিনি।


গ্রামের নাম কয়মা। গড়বেতার এক নং ব্লকের অন্তর্গত আদিবাসী অধ্যুষিত গ্রাম। সেখানে প্রায় পঞ্চাশ জনের বেশি শিশু রবিবার বিকেলে হঠাৎ করেই জন্মদিনের এই আনন্দে শামিল হয়ে গেল। পড়ুয়ার নাম অঙ্কিতা দে। গড়বেতা উমাদেবী বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী অঙ্কিতা। তাঁর নিজের ইচ্ছাতেই আত্মীয় স্বজনের সঙ্গে জন্মদিন পালন না করে দূরবর্তী আদিবাসী গ্রামের পড়ুয়াদের সঙ্গে আনন্দ ভাগ করে নিলেন। পিতা শান্তুনু দে পেশায় একজন শিক্ষক এবং এলাকায় সমাজকর্মী হিসেবে পরিচিত। রবিবার বিকেলে অঙ্কিতা পড়ুয়াদের সামনে কেক কাটেন এবং জন্মদিন পালন করেন।

উপস্থিত কচিকাঁচাদের মাঝে সংগীত পরিবেশনও করেন অঙ্কিতা। অঙ্কিতার বাবা শান্তুনু দের কথায়, বাড়িতে ডিনার পার্টি বা বার্থডে পার্টি এসব থেকে বেরিয়ে যদি সমাজের ওই ছোট্ট ছোট্ট শিশুদের মুখে এভাবেই হাসি ফোটানো যায় তাতে অসুবিধা কোথায়। পার্টি থেকে আরো অনেক অনেক বেশী আনন্দদায়ক এবং আত্মতৃপ্তির অনুষ্ঠান হয়ে দাঁড়ায় এ ধরনের ব্যতিক্রমী কর্মসূচী। এই আনন্দে শামিল হতে পেরে খুশি গড়বেতার স্বেচ্ছাসেবী সংগঠন সিভিল আর্মি। সিভিল আর্মির পক্ষ থেকে উপস্থিত ছিলেন শিক্ষক ও বৃক্ষবন্ধু সুব্রত নিয়োগী মহাশয়,প্রাক্তন ক্রীড়াবীদ শ্যামল কুমার সাহা ,শিক্ষক মানস বাঁকুড়া সুশান্ত প্যারিয়াল,সুব্রত নায়ক,শ্রাবনী মল্লিক,রঘুনাথ মন্ডল প্রমুখ।এই আনন্দে শামিল হতে পেরে খুশি পঞ্চায়েত সদস্য দিলীপ মন্ডল, শিক্ষক বিপ্লব ব্যানার্জী। হেমব্রমও খুব খুশি । তাঁদের কথায়, এ ধরনেরও যে জন্মদিনের একটা অনুষ্ঠান করা যায় তা তাদের মাথাতেই আসেনি । শিশুদের আনন্দে তাঁরাও উচ্ছ্বসিত আর শিশুরা এক অপরিচিত মানুষের জন্মদিন যেভাবে আনন্দ করলো এবং নানান উপহার সামগ্রী হাতে পেল তাতে ওরাও ভীষণ খুশি ।খুশি অভিভাবকরাও।