Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর কুইজ কেন্দ্রের উদ্যোগে চুলদান ও রক্তদান উৎসব..

অবিভক্ত মেদিনীপুর জেলার অগ্রণী স্বেচ্ছাসেবী সংগঠন মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে এবং আস্তাড়া স্পোর্টস অ্যান্ড কালচারাল এসোসিয়েশন ও মুম্বাইয়ের মদত ট্রাস্টের সহযোগিতায় আস্তাড়া বাসস্ট্যান্ডে অনুষ্ঠি…

 

চুলদানকারীদের সাথে গায়ক সিধু

অবিভক্ত মেদিনীপুর জেলার অগ্রণী স্বেচ্ছাসেবী সংগঠন মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে এবং আস্তাড়া স্পোর্টস অ্যান্ড কালচারাল এসোসিয়েশন ও মুম্বাইয়ের মদত ট্রাস্টের সহযোগিতায় আস্তাড়া বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত হলো মাথার চুলদান শিবির ও রক্তদান উৎসব। আস্তাড়া পূর্ব মেদিনীপুর জেলায় মেছেদা থেকে তমলুকে যাওয়ার রাস্তায় অবস্থিত।

মুম্বাইয়ে টাটা মেমোরিয়াল ক্যানসার হাসপাতালের ক্যানসার রোগীদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে আয়োজিত এই চুলদান শিবিরে মোট বিয়াল্লিশ জন মহিলা চুলদান করেন। চিকিৎসার পর যে সমস্ত ক্যান্সার পেশেন্টদের চুল উঠে যায় বিনামূল্যে তাদের পরচুলা তৈরির জন্য এই চুলগুলো ব্যবহার করা হবে।


 পাশাপাশি এদিন কুইজ কেন্দ্র আয়োজিত ৩০ তম রক্তদান শিবিরে ৬ জন মহিলা সহ মোট ১২৩ জন রক্তদান করেন। এদিনের কর্মসূচিতে চুলদাত্রী ও রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন কুইজ কেন্দ্রের ব্যান্ড অ্যাম্বাসাডার বিশিষ্ট গায়ক সিধু,ঘাটলের মহাকুমা শাসক সুমন বিশ্বাস,বিজ্ঞানী অনির্বান দাস,পঞ্চায়েত প্রধান আতিয়ার রহমান, সাহিত্যপ্রেমী সুজিত ভৌমিক কুইজ কেন্দ্রের প্রতিষ্ঠাতা সম্পাদক মৌসম মজুমদার, সভাপতি রিংকু চক্রবর্তী, সম্পাদক সুজন বেরা,আস্তাড়া স্পোর্টস অ্যান্ড কালচারাল এসোসিয়েশন সম্পাদক সোমনাথ মজুমদার সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

সবুজায়নের বার্তা দিতে চুলদাতা ও রক্তদাতাদের হাতে একটি করে পলাশ চারাগাছ উপহার হিসেবে তুলে দেওয়া হয়। এদিন একই সঙ্গে চুল ও রক্তদান করেন হলদিয়ার সাহিত্যপ্রেমী গৃহবধূ পম্পা মন্ডল।এই শিবিরে ৬৫ তম বারের জন্য রক্তদান করেন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি রবীন্দ্রনাথ প্রধান। নিজের ৬১ তম রক্তদান করেন সন্দীপ চক্রবর্তী। রক্তদান করেন বিজ্ঞানী অনির্বান দাস।এদিন একসাথে চুলদান করেন দুই বোন পূর্বা মুখার্জি ও ইন্দিরা মুখার্জি।এগরা থেকে এসে একসাথে চুলদান করেন মা চুমকী মিশ্র ও কন্যা প্রমা মিশ্র। মেদিনীপুর শহর থেকে এখানে এসে চুলদান করে যান মেদিনীপুর ভিএসএন স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্রী সোহা মান্না।

এদিন অনুষ্ঠানে রবীন্দ্রনাথ বাবুকে বিশেষ সম্মাননা জানানো হয় উদ্যোক্তাদের পক্ষ থেকে।এই যৌথ উদ্যোগের মূল উদ্যোক্তা তথা সংযোজক মৌসম মজুমদার জানান, রক্তদানে আরো বেশি মানুষকে উৎসাহিত করতে এবং ক্যানসার রোগীদের স্বার্থে চুলদান আন্দোলনকে জনপ্রিয় করতে এই কর্মসূচি গ্রহণ করেছেন। তিনি আরও জানান যেভাবে সবাই এগিয়ে এসে এই কর্মসূচিতে সাফল্যমন্ডিত করলেন তাতে তাঁরা উৎসাহিত ও অভিভূত।

এই ধরণের কর্মসূচি তাঁরা আগামীদিনেও গ্রহণ করবেন।উল্লেখ্য এদিন সমস্ত চুলদানকারীকে এবং রক্তদাতাদের অভিনেতা ভাস্কর চট্টোপাধ্যায় এবং গয়ক সিধুর স্বাক্ষর করা সার্টিফিকেট তুলে দেওয়া হয়।