Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভারতের দ্বিতীয় অফিস শুরু করলো Maantic; হবে বিপুল কর্মসংস্থান

দেবাঞ্জন দাস; ১৫ জুলাই: ২০০৯ সাল থেকে পথ চলা শুরু Maantic Inc, একটি ইউএস-ভিত্তিক গ্লোবাল আইটি সলিউশন কোম্পানি, কলকাতা, পশ্চিমবঙ্গে একটি নতুন অত্যাধুনিক অফশোর ডেভেলপমেন্ট সেন্টার (ODC) খোলার সাথে পূর্ব ভারতে তার ব্যবসায়িক কার্যক…

 


দেবাঞ্জন দাস; ১৫ জুলাই: ২০০৯ সাল থেকে পথ চলা শুরু Maantic Inc, একটি ইউএস-ভিত্তিক গ্লোবাল আইটি সলিউশন কোম্পানি, কলকাতা, পশ্চিমবঙ্গে একটি নতুন অত্যাধুনিক অফশোর ডেভেলপমেন্ট সেন্টার (ODC) খোলার সাথে পূর্ব ভারতে তার ব্যবসায়িক কার্যক্রম সম্প্রসারণের ঘোষণা করেছে৷ পুনের পর এটি ভারতে Maantic র দ্বিতীয় অফশোর অফিস। 


সল্টলেক সিটি, সেক্টর 5-এর টেকনোপলিসে অবস্থিত নতুন কেন্দ্রটি আজ উদ্বোধন করেন জনাব হ্যারি আইয়ার, প্রতিষ্ঠাতা ও সিইও, মানটিক; শিরসেন্দু সেনগুপ্ত, কলকাতা কেন্দ্র প্রধান এবং গ্লোবাল হেড - ডিজিটাল প্রসেস অটোমেশন, মানটিক ; আনন্দ ঝা, ডিরেক্টর, স্ট্র্যাটেজিক অ্যালায়েন্স, পেগাসিস্টেম; দেবাশিস সেন, নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথরিটি (NDITA) এর চেয়ারম্যান এবং কল্লোল ঘোষ, প্রতিষ্ঠাতা, অফার ইন্ডিয়া। 


Maantic , মার্কিন প্রযুক্তি প্রধান কোলকাতাকে বিশ্বব্যাপী ক্লায়েন্টদের পরিষেবা দেওয়ার জন্য কোম্পানির জন্য সবচেয়ে বড় প্রতিভার কেন্দ্রে পরিণত করার পরিকল্পনা করেছে। আইটি প্রধান ইতিমধ্যেই শহরে প্রতিভা যোগ করছে এবং 2023 সালের শেষ নাগাদ কলকাতা থেকে 300 জনকে নিয়োগের পরিকল্পনা করছে৷ 


কোম্পানি শহর থেকে নতুন ক্যাম্পাস নিয়োগের দিকেও মনোনিবেশ করছে। একই সাথে, বিশেষজ্ঞ প্রতিভাকে আকৃষ্ট করার জন্য, তারা ওয়ার্ক ফ্রম হোম বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে। এটিকে কাজে লাগিয়ে, Maantic তাদের নিজ অঞ্চল থেকে কাজ করতে ইচ্ছুক বিশেষজ্ঞ প্রতিভাকে আকৃষ্ট করার লক্ষ্য রাখছে। 


কলকাতার নতুন অফশোর অফিস সম্পর্কে কথা বলতে গিয়ে, মানটিক ইনকর্পোরেটেডের প্রতিষ্ঠাতা ও সিইও হ্যারি আইয়ার বলেন, "পুনের পরে কলকাতায় আমাদের দ্বিতীয় ভারতীয় অফশোর সেন্টার খুলতে পেরে আমরা আনন্দিত৷ এখানে প্রচুর প্রযুক্তিগত প্রতিভা রয়েছে, চমৎকার কর্মসংস্কৃতি এবং এটি বৈশ্বিক সামর্থ্য সূচকে উচ্চতর অবস্থানে রয়েছে। এই প্যারামিটারগুলির পরিপ্রেক্ষিতে, আমরা বিশ্বাস করি যে কলকাতা শীঘ্রই বিশ্বব্যাপী গ্রাহকদের পরিষেবা দেওয়ার জন্য আমাদের সবচেয়ে বড় প্রতিভা কেন্দ্র হয়ে উঠবে। Maantic Inc Fortune 10 এবং Fortune 500 কোম্পানিগুলির সাথে কাজ করে যা সবচেয়ে দ্রুত বর্ধনশীল কোম্পানিগুলির মধ্যে একটি। এবং যা উত্তর আমেরিকা, কানাডা এবং ভারতের মতো বিশ্বব্যাপী ছড়িয়ে রয়েছে । আমরা মধ্যপ্রাচ্য এবং ইউরোপের মতো অন্যান্য অঞ্চলে প্রসারিত করার এবং আমাদের নিয়োগ বৃদ্ধির পরিকল্পনা করছি।" 


শিরসেন্দু সেনগুপ্ত, কলকাতা সেন্টার হেড এবং গ্লোবাল হেড - ডিজিটাল প্রসেস অটোমেশন, মানটিক বলেছেন, "ভারতীয় আইটি সেক্টরে পূর্বাঞ্চল থেকে উল্লেখযোগ্য সংখ্যক লোক কাজ করে৷ কলকাতায় নতুন অফিস স্থাপনের প্রাথমিক কারণ হল এই অঞ্চলে প্রতিভাকে তুলে আনা । আমরা প্রাথমিকভাবে আমাদের কলকাতা কেন্দ্র থেকে ডিজিটাল প্রসেস অটোমেশন (BPM, RPA) এবং ক্লাউড সার্ভিসেস, CRM-এর ব্যবস্থা করব এবং আগামী কয়েক মাসের মধ্যে পর্যায়ক্রমে অন্যান্য অনুশীলনগুলি চালু করার পরিকল্পনা রয়েছে।" 


কলকাতা অফিসের উদ্ভোধন করে এনডিআইটিএর চেয়ারম্যান দেবাশিস সেন বলেন, 'পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে আমরা স্বাগত জানাই। এখানে আরও প্রসারিত করার জন্য আমাদের পক্ষ থেকে প্রয়োজনীয় সমস্ত সম্ভাব্য সহায়তা দেব। পূর্ব-পশ্চিম মেট্রোর সম্প্রসারণ ইতিমধ্যেই সেক্টর 5 এর সাথে যোগাযোগের যথেষ্ট উন্নতি করেছে এবং আমরা ক্রমাগত এই এলাকার পরিকাঠামোর উন্নতি করছি। আমাদের বেঙ্গল আইটি সিলিকন ভ্যালি হাব-এ ইতিমধ্যেই টিসিএস, রিলায়েন্স এবং আদানির মতো সংস্থাগুলি আসছে এবং মহামারীর দুই বছর পরে দৃষ্টিভঙ্গি উজ্জ্বল।" 


উল্লেখ্য, Maantic Inc একটি বিশ্বব্যাপী সিস্টেম ইন্টিগ্রেশন কোম্পানি এবং ডিজিটাল প্রসেস অটোমেশন (DPA) বিশেষজ্ঞ পরামর্শদাতা সংস্থা যা ব্যবসায়িক প্রক্রিয়া ব্যবস্থাপনা (BPM) এবং রোবোটিক প্রসেস অটোমেশন (RPA), কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট (CRM) এবং ডিজিটাল ট্রান্সফরমেশন এবং অ্যাপ্লিকেশনে কোম্পানিগুলিকে সহায়তা করে এবং পরিষেবা দেয়। 


500 বেশি আইটি পেশাদারের বর্তমান বিশ্বব্যাপী কর্মী শক্তি সহ, ক্যালিফোর্নিয়া-ভিত্তিক গ্লোবাল আইটি সলিউশন কোম্পানি আমেরিকার দ্রুততম ক্রমবর্ধমান কোম্পানিগুলির মধ্যে একটি। ক্রমবর্ধমান চাহিদা এবং দ্রুত-ট্র্যাক করা ডিজিটাল গ্রহণের পিছনে, IT সংস্থাটি ২০২৩ অর্থবর্ষে প্রায় দ্বিগুণ বৃদ্ধির আশা করছে৷ Maantic Inc. এর লক্ষ্য 2023 সালের শেষে তার বিশ্বব্যাপী কর্মচারীর সংখ্যা 1000 এ নিয়ে যাওয়া ।