Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্কুল শিক্ষকদের টিউশন পড়ানো বন্ধের দাবিতে জেলা শিক্ষা দপ্তরে পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতির ডেপুটেশন

তমলুকঃ রাজ্য সরকারের নির্দেশিকায় বলা হয়েছে স্কুলে চাকরি করা কালিন টিউশনি পড়ানো যাবে না। তা সত্ত্বেও বহু শিক্ষক স্কুলে চাকরি করার পাশাপাশি রাতদিন টিউশান করে চলেছে।যাতে স্কুলের শিক্ষকরা টিউশন না পড়ায় তার জন্য আমরা ২০০১ সাল থেকে আন্…



তমলুকঃ রাজ্য সরকারের নির্দেশিকায় বলা হয়েছে স্কুলে চাকরি করা কালিন টিউশনি পড়ানো যাবে না। তা সত্ত্বেও বহু শিক্ষক স্কুলে চাকরি করার পাশাপাশি রাতদিন টিউশান করে চলেছে।যাতে স্কুলের শিক্ষকরা টিউশন না পড়ায় তার জন্য আমরা ২০০১ সাল থেকে আন্দোলন শুরু করি।প্রথম শিলিগুড়িতে শুরু হয় আন্দোলন। পরে রাজ্যের প্রতিটি জেলায় ছড়িয়ে পড়ে। মঙ্গলবার পূর্ব মেদিনীপুর জেলা কমিটির পক্ষ থেকে স্কুল শিক্ষা দপ্তরে ডেপুটেশন জমা দেয় পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতির প্রতিনিধিরা। এদিন তারা পদযাত্রা করে তমলুকের মানিকতলায় ডি আই অফিসের সামনে তাদের দাবিদাওয়া নিয়ে বিক্ষোভ দেখায়। তার পর ডেপুটেশন   দেয়।

সংগঠনের দাবি রাজ্যে সেইভাবে চাকরির নিয়োগ হচ্ছে না। ফলে বাংলার, জেলায়, মহকুমায়, ব্লকে বহু বেকার শিক্ষিত যুবক রয়েছে। স্কুলের শিক্ষকরা টিউশন পড়ান, তাই তাদের কাছে পড়তে যাচ্ছে। ফলে সমস্যায় পড়েছে বহু শিক্ষিত যুবক। 

দীর্ঘদিনের আন্দোলনের ফলে কিছু শিক্ষক টিউশন পড়ানো বন্ধ করলেও অনেকেই লুকিয়ে লুকিয়ে পড়িয়ে চলেছেন। প্রশাসন যাতে কড়া হাতে ব্যবস্থা গ্রহন করে তার দাবি জানাই। দপ্তর, প্রশাসন  যদি সেইভাবে ব্যবস্থা গ্রহন না করে তাহলে আমাদের বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবো। 

তাদের আরও দাবি, আমরা শিক্ষিত। আমরা আইন বুঝি। আইন মেনে যদি ব্যবস্থা গ্রহন না করা হয় তাহলে আমাদের কোর্টের দারস্থ হতে।বিচারপতি গাঙ্গুলি দারস্থ হতে হবে। তবে বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করা হচ্ছে বলে জেলা শিক্ষা দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।