Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাইজু’স-এর ‘এডুকেশন ফর অল’ সামাজিক উদ্যোগের গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন লায়োনেল মেসি

৪ নভেম্বর : বিশ্বের অগ্রগণ্য শিক্ষা প্রযুক্তি কোম্পানি বাইজু’স ফুটবল তারকা ও সারা বিশ্বের আইকন খেলোয়াড় লায়োনেল “লিও” মেসিকে তাদের সামাজিক প্রভাব শাখা এডুকেশন ফর অলের প্রথম গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে ঘোষণা করল। প্যারিস…


৪ নভেম্বর : বিশ্বের অগ্রগণ্য শিক্ষা প্রযুক্তি কোম্পানি বাইজু’স ফুটবল তারকা ও সারা বিশ্বের আইকন খেলোয়াড় লায়োনেল “লিও” মেসিকে তাদের সামাজিক প্রভাব শাখা এডুকেশন ফর অলের প্রথম গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে ঘোষণা করল। প্যারিস সাঁ জা ক্লাবের ফুটবলার এবং আর্জেন্টিনার ফুটবল দলের অধিনায়ক মেসি পক্ষপাতহীন শিক্ষার প্রচার করতে বাইজু’স-এর সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন।


বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়দের সঙ্গে এই সংযোগ বাইজু’স-এর সারা পৃথিবীতে ক্রমবর্ধমান কার্যকলাপ এবং শিক্ষাকে সকলের নাগালে নিয়ে আসা, পক্ষপাতহীন করা এবং সাধ্যের মধ্যে আনার প্রতি দায়বদ্ধতার সঙ্গে সঙ্গতিপূর্ণ। এর আগে এ বছর বাইজু’স কাতারে FIFA World Cup 2022 -এর অফিসিয়াল স্পনসর হয়ে ইতিহাস সৃষ্টি করেছে। সারা বিশ্বে ফুটবল ভক্তের সংখ্যা প্রায় ৩.৫ বিলিয়ন আর লায়োনেল মেসির সোশাল মিডিয়া ফলোয়ারের সংখ্যা প্রায় ৪৫০ মিলিয়ন। এই দীর্ঘমেয়াদি সংযোগ শুরু হচ্ছে আর্জেন্টিনার জাতীয় দলের অধিনায়ক হিসাবে লায়োনেল মেসি FIFA World Cup 2022 জেতার জন্য তাঁর চূড়ান্ত অভিযান আরম্ভ করার সঙ্গে সঙ্গে। তাঁকে বাইজু’স এডুকেশন ফর অল ক্যাম্পেনের প্রচার করতে দেখা যাবে।

বাইজু’স লায়োনেল মেসিকে ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ শিক্ষার্থী’ বলে মনে করে, যাঁর অনবরত শিখে চলার উদ্যম ফুটবলে কী কী সম্ভব তার সীমা বদলে দিয়েছে।

বহু লোকের মতে পৃথিবীর সেরা পাসার, সেরা ড্রিবলার এবং সেরা ফ্রি-কিক নেওয়া ফুটবলার, সাতবার ব্যালন ডি’ওর জয়ী মেসি তাঁর সাফল্যের কৃতিত্ব দেন প্রতিদিন আরও বেশি শেখার প্রতি দায়বদ্ধতাকে। বাইজু’স-এর বিশ্বাস তাঁর অবিচল কর্তব্য জ্ঞান, খেলা নিরীক্ষণ আর শেখার প্রতি ভালবাসার কারণে মেসি সারা বিশ্বের কয়েক মিলিয়ন অল্পবয়সী ছেলেমেয়ের আদর্শ মেন্টর হবেন।


এই ঘোষণা সম্পর্কে দিব্যা গোকুলনাথ, বাইজু’স কো-ফাউন্ডার, বললেন “আমরা গ্লোবাল অ্যাম্বাসাডর হিসাবে লায়োনেল মেসির সঙ্গে যুক্ত হতে পেরে সম্মানিত ও উত্তেজিত। তাঁর বিরল প্রতিভা, শতকরা একশো ভাগ নিয়ে ঝাঁপিয়ে পড়ার মানসিকতা, বিনয় এবং নির্ভরতা বাইজু’স-এর ব্র্যান্ড ভ্যালুর সঙ্গে গভীরভাবে সঙ্গতিপূর্ণ। তিনি তৃণমূল স্তর থেকে এসে সর্বকালের সবচেয়ে সফল খেলোয়াড়দের একজন হয়ে উঠেছেন। বাইজু’স এডুকেশন ফর অল ঠিক এই ধরনের সুযোগ প্রায় ৫.৫ মিলিয়ন শিশুর জন্য সৃষ্টি করতে চায়, যাদের এই মুহূর্তে ক্ষমতায়ন করা হচ্ছে। মানবিক সম্ভাবনা বৃদ্ধি করার শক্তির সবচেয়ে বড় দৃষ্টান্ত হলেন লায়োনেল মেসি। সর্বকালের সেরা খেলোয়াড়ই যে সর্বকালের সেরা শিক্ষার্থী এটা একেবারেই অবাক করার মত তথ্য নয়। আমি নিশ্চিত আমাদের এই জুটি সারা পৃথিবীর লক্ষ লক্ষ মানুষকে আরও বড় স্বপ্ন দেখতে এবং আরও ভাল করে শিখতে উদ্বুদ্ধ করবে। ফুটবল ভক্তরা তো জানেনই, মেসি আপনার দলে থাকলে সবকিছুই সম্ভব।”


লায়োনেল মেসিও আত্মবিশ্বাসী যে বাইজু’স এডুকেশন ফর অল-এর সঙ্গে তাঁর জুটি সারা পৃথিবীর তরুণ শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করবে। “আমি বাইজু’স-এর সঙ্গে জুটি বাঁধার সিদ্ধান্ত নিয়েছি কারণ ওদের সকলকে শেখার প্রেমে পড়ানোর মিশনটা আমার মূল্যবোধের সঙ্গে নিখুঁতভাবে মিলে যায়। উচ্চমানের শিক্ষা জীবন বদলে দেয়, আর বাইজু’স পৃথিবী জুড়ে লক্ষ লক্ষ ছাত্রছাত্রীর কেরিয়ারের গতিপথ বদলে দিয়েছে। আশা করি আমি তরুণ শিক্ষার্থীদের শীর্ষে উঠতে এবং সেখানেই টিকে থাকতে উদ্বুদ্ধ করতে পারব।” মেসি নিজের দাতব্য সংগঠনও চালান, যার নাম লিও মেসি ফাউন্ডেশন। ২০০৭ সালে প্রতিষ্ঠিত এই সংগঠন মনে করে সব শিশুর নিজের স্বপ্নপূরণ করতে সমান সুযোগ পাওয়া উচিত।