Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চুক্তি স্বাক্ষর IndusInd Bank ও JBIC এর মধ্যে ; ১০০ মিলিয়ন ইউএস ডলারের

দেবাঞ্জন দাস; ২৫ এপ্রিল: IndusInd ব্যাংক ঘোষণা করেছে যে তার GIFT City IBU শাখা জাপান ব্যাংক ফর ইন্টারন্যাশনাল কো-অপারেশন (JBIC) এর সাথে USD 100 মিলিয়ন দীর্ঘমেয়াদী ঋণ চুক্তি করলো। এইভাবে উত্থাপিত তহবিল, IndusInd ব্যাঙ্ক ভারতে …



দেবাঞ্জন দাস; ২৫ এপ্রিল: IndusInd ব্যাংক ঘোষণা করেছে যে তার GIFT City IBU শাখা জাপান ব্যাংক ফর ইন্টারন্যাশনাল কো-অপারেশন (JBIC) এর সাথে USD 100 মিলিয়ন দীর্ঘমেয়াদী ঋণ চুক্তি করলো। এইভাবে উত্থাপিত তহবিল, IndusInd ব্যাঙ্ক ভারতে জাপানি নির্মাণ সরঞ্জাম সংস্থাগুলির বৃদ্ধিকে উত্সাহিত করার জন্য ব্যবহার করবে আপস্ট্রিম এবং ডাউনস্ট্রিম সংস্থাগুলির প্রয়োজন-ভিত্তিক ঋণ সুবিধার মাধ্যমে৷ মিজুহো ব্যাংক লিমিটেড জাপান, শিজুওকা ব্যাংক লিমিটেড সিঙ্গাপুর এবং জয়ো ব্যাংক লিমিটেড জাপানও এই সুবিধায় সহ-অর্থায়ন করবে।




 ইনজেটি শ্রীনিবাস, IFSCA এর চেয়ারপারসন, বলেন, “আমরা এটা জেনে আনন্দিত যে IndusInd Bank GIFT City IBU জাপান ব্যাংক ফর ইন্টারন্যাশনাল কো-অপারেশন (JBIC)-এর সাথে অংশীদারিত্ব করেছে। উত্থাপিত অর্থগুলি ভারতের পরিকাঠামো শক্তিশালীকরণে নিযুক্ত সংস্থাগুলির অর্থায়নের জন্য ব্যবহার করা হবে। এটি দীর্ঘমেয়াদী অর্থায়নের জন্য গিফট সিটিকে হাব হিসেবে গড়ে তোলার IFSCA-এর উদ্দেশ্যের সাথেও সঙ্গতিপূর্ণ।"


 GIFT সিটির MD এবং গ্রুপ সিইও তপন রায় বলেছেন, “GIFT সিটিতে JBIC এবং IndusInd Bank-এর IBU-এর মধ্যে দীর্ঘমেয়াদী ঋণ চুক্তি সত্যিই একটি ইতিবাচক পদক্ষেপ৷ এটি ভারতে জাপানি নির্মাণ সরঞ্জাম কোম্পানিগুলির উপাদান সরবরাহকারী এবং ডিলারদের জন্য তহবিল সুরক্ষিত করতে একটি অনুঘটক হিসাবে কাজ করবে, যার ফলে ভারত ও জাপানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি পাবে। GIFT City ব্যাংকিং সহ বিভিন্ন আর্থিক পরিষেবার স্পেকট্রাম জুড়ে উল্লেখযোগ্য বৃদ্ধি প্রত্যক্ষ করেছে এবং তাদের আন্তর্জাতিক ক্রিয়াকলাপগুলি চালানোর জন্য বিশ্বব্যাপী এবং জাতীয় ব্যাঙ্কিং সংস্থাগুলির জন্য একটি পছন্দের গন্তব্য হিসাবে আবির্ভূত হয়েছে।"


 এই অনুষ্ঠানে মন্তব্য করতে গিয়ে, সুমন্ত কাঠপালিয়া, ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও, IndusInd Bank, বলেছেন, “IndusInd ব্যাঙ্কের কমার্শিয়াল ভেহিকেলস ফাইন্যান্স ডিভিশন হল ভারতে জাপানি OEM-এর সবচেয়ে বড় ফাইন্যান্সারদের মধ্যে একটি এবং ব্যাঙ্ক আমাদের ব্যবসায়িক শেয়ার বাড়িয়ে সিনার্জি তৈরি করার পরিকল্পনা করেছে৷ কম্পোনেন্ট সরবরাহকারী এবং ডিলারদের কাছ থেকে যারা OEM-এর আপস্ট্রিম এবং ডাউনস্ট্রিম সাপ্লাই-চেইন গঠন করে। JBIC-এর সাথে চুক্তিটি GIFT সিটিতে ব্যাঙ্কের কার্যক্রমে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক চিহ্নিত করে এবং পছন্দের একটি আন্তর্জাতিক আর্থিক কেন্দ্র হিসেবে কেন্দ্র GIFT সিটির ক্রমবর্ধমান বিশিষ্টতার উপর জোর দেয়।"


 এই অনুষ্ঠানে মন্তব্য করতে গিয়ে, JBIC-এর মহাপরিচালক কাজুশিগে গোবে বলেছেন যে, "ভারত সরকার দেশের অবকাঠামো সংযোগের উন্নতির জন্য জাতীয় অবকাঠামো উন্নয়ন পরিকল্পনা পিএম গতি শক্তি ঘোষণা করেছে৷ এই পরিকল্পনা বাস্তবায়িত করার জন্য, জাপানি নির্মাণ সরঞ্জাম নির্মাতারা নির্মাণ সরঞ্জাম সরবরাহের মাধ্যমে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমরা নিশ্চিত যে জাপানি উচ্চ-মানের নির্মাণ সরঞ্জামের বর্ধিত স্থানীয় উপস্থিতি ভারতে পরিকাঠামোর ত্বরান্বিত উন্নতিতে অবদান রাখে।"