Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মঙ্গলবার ৫২তম কলকাতা রথযাত্রার উদ্ভোধন করবেন মুখ্যমন্ত্রী

দেবাঞ্জন দাস; ১৯ জুন : ইসকন আয়োজিত ৫২ তম কলকাতা রথযাত্রার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মিন্টো পার্কের কাছে ৩C,অ্যালবার্ট রোডের (উত্তম কুমার সরণি) ইসকন মন্দির থেকে ২০শে জুন দুপুর ১টায় রথযাত্রার উ…



দেবাঞ্জন দাস; ১৯ জুন : ইসকন আয়োজিত ৫২ তম কলকাতা রথযাত্রার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মিন্টো পার্কের কাছে ৩C,অ্যালবার্ট রোডের (উত্তম কুমার সরণি) ইসকন মন্দির থেকে ২০শে জুন দুপুর ১টায় রথযাত্রার উদ্বোধন করবেন।


 রথযাত্রা দিবসের অনুষ্ঠানে কি কি থাকছে :


সকাল ৮টা: পাহুন্ডি বিজয়-ভগবান জগন্নাথ, বলদেব এবং সুভদ্রা দেবী ইসকন মন্দির থেকে তাদের নিজ নিজ রথে হেঁটে গিয়ে উঠবেন।


সকাল ১০টা থেকে দুপুর ১টা: ভগবান জগন্নাথের সামনে সাংস্কৃতিক অনুষ্ঠান।


দুপুর ১টা: মাননীয় মুখ্যমন্ত্রীর আগমন, ডোনা গাঙ্গুলী এবং তাঁর দলের নৃত্য পরিবেশন, উদ্বোধনী অনুষ্ঠান।


দুপুর ২টা: রথযাত্রা শুরু।


 কোন পথে যাবে রথ-

 ৩সি অ্যালবার্ট রোড (ইসকন মন্দির) ->হাঙ্গরফোর্ড স্ট্রীট ->এজেসি বোস রোড->শরৎ বোস রোড->হাজরা রোড-> শ্যামাপ্রসাদ মুখার্জি রোড-> আশুতোষ মুখার্জি রোড-> চৌরঙ্গী রোড-> এক্সাইড মোড়-> জে এল নেহরু রোড-> আউটট্রাম রোড-> (সোজা ব্রিগেড প্যারেড গ্রাউন্ড)।


আর উল্টো রাথযাত্রায়: 

(বুধবার ২৮শে জুন ২০২৩ পার্ক স্ট্রিট মেট্রোর কাছে আউটট্রাম রোড থেকে দুপুর ১ টার থেকে শুরু হয়ে): ব্রিগেড প্যারেড গ্রাউন্ড->আউটট্রাম রোড-বাম মোড়-জেএল নেহরু রোড- ধর্মতলা মোড়->এস.এন ব্যানার্জি রোড-> মৌলালি মোড়-> সি আই টি রোড-> সোহরাওয়ার্দী এভিনিউ-> পার্ক সার্কাস ৭ পয়েন্ট মোড়-> শেক্সপিয়ার সরণি-> হাঙ্গরফোর্ড স্ট্রিট-3সি আলবার্ট রোড (ইসকন মন্দির)।


 ২১ শে জুন থেকে ২৭ জুন পর্যন্ত ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে (পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনের বিপরীতে) উত্সব চলবে প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮.৩০টা। দর্শকদের মনোরঞ্জনের জন্য পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের নৃত্য পরিবেশন, নাটক, কীর্তন এবং ম্যাজিক শো সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বিনামূল্যে কিচড়ি মহাপ্রসাদ বিতরণ, আধ্যাত্মিক বই এবং শিশুদের জন্য বইও পাওয়া যাবে।