Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শ্যামসুন্দরপূর পাটনা হাইস্কুলে ঠান্ডা পানীয় জল প্রকল্পের সূচনা...

নিজস্ব সংবাদদাতা,পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর : শনিবার পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া ব্লকের মাইসরা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত শ্যামসুন্দরপুর পাটনা উচ্চ বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের জন্য ঠান্ডা পানীয় জলের প্রকল্পের ব্যবস্থা ও শুভ স…


নিজস্ব সংবাদদাতা,পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর : শনিবার পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া ব্লকের মাইসরা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত শ্যামসুন্দরপুর পাটনা উচ্চ বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের জন্য ঠান্ডা পানীয় জলের প্রকল্পের ব্যবস্থা ও শুভ সূচনা হলো হাওড়ার জেলার  স্বেচ্ছাসেবী সংগঠন "সমতা যুব সংঘ" উদ্যোগে। সংগঠনের সভাপতি সুরেশ ভুরা বলেন, "এই বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের জন্য শীতল পানীয় জলের ব্যবস্থা করতে পেরে আমরা খুশি"।সমতা যুব সংঘের পক্ষে উপস্থিত ছিলেন মহেন্দ্র জী ভাটিয়া,বিবেক পারেখ, অজিত পারেখ ও অমিত ভুরা প্রমুখ। দাতা বিবেক পারেখ বলেন, "ছাত্র ছাত্রীদের জন্য দান নয় ,এটা ওদের জন্য আমার পরিবারের পক্ষে উপহার"।


বিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক গোলাম মোস্তফা,সহকারী প্রধান শিক্ষক শুভঙ্কর দত্ত সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।।প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বলেন, "এতদিনে একটা স্বপ্ন পূরণ হলো"। বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র দেবব্রত মান্না ও দ্বাদশ শ্রেণীর ছাত্রী পায়েল সামন্ত সহ অন্যান্য অনেক ছাত্র ছাত্রী জানায়, তারা খুব খুশি হয়েছে, শীতল পানীয় জলের ব্যবস্থার জন্য। গরমের সময় তাদের কিছুটা কষ্ট হয় ,এতে তাদের কষ্টটা লাঘব হবে।এছাড়াও এদিন বিদ্যালয়ে অরন্য সপ্তাহ উদযাপনের শুভ সূচনা হল বৃক্ষ রোপনের মাধ্যমে।বিদ্যালয় প্রাঙ্গনে একটি রাধাচূড়ার চারাগাছ রোপন করেন অতিথি বৃন্দ।

নেশামুক্ত সমাজ গঠনের উদ্দেশ্যে এদিন বসে আঁকো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি  বিদ্যালয়ের সমস্ত ছাত্র ছাত্রীদের জন্য  একটি স্লাইড শো এর ব্যবস্থা করা হয়।সবশেষে বসে আঁকো প্রতিযোগিতায় অংশগ্রহণ কারী সমস্ত প্রতিযোগীদের ও বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষায় ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত প্রথম , দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদেরও পুরস্কার প্রদান করা হয়।পুরষ্কার দেওয়া হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশগ্রহণকারীদেরও।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষক গৌতম বোস।