Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইওজিইপিএল অর্থবর্ষ২৪ এর প্রথম ত্রৈমাসিকে ২.১৮ বিসিএফ- এর রেকর্ড বিক্রি পরিমাণ অর্জন করলো

দেবাঞ্জন দাস,২ সেপ্টেম্বর : এসার অয়েল অ্যান্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন লিমিটেড (ইওজিইপিএল), একটি অপ্রচলিত হাইড্রোকার্বন স্পেসের লিডার, ১৯০ কোটি টাকার রাজস্ব, ১৫০ কোটি টাকার ইবিআইটিডিএ এবং নেট লাভ ৮১ কোটি টাকার সাথে …



দেবাঞ্জন দাস,২ সেপ্টেম্বর : এসার অয়েল অ্যান্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন লিমিটেড (ইওজিইপিএল), একটি অপ্রচলিত হাইড্রোকার্বন স্পেসের লিডার, ১৯০ কোটি টাকার রাজস্ব, ১৫০ কোটি টাকার ইবিআইটিডিএ এবং নেট লাভ ৮১ কোটি টাকার সাথে তার অর্থবর্ষ২৪ এর প্রথম ত্রৈমাসিকে ফলাফল ঘোষণা করলো। 


ত্রৈমাসিকের জন্য পিএটি (PAT) ১২% বছর থেকে বছর বৃদ্ধি পেয়ে বিক্রয়ের পরিমাণে উন্নতি হয়েছে।

যদিও অপরিশোধিত তেলের দাম ২৪% হ্রাসের কারণে বছর থেকে বছর ত্রৈমাসিক রাজস্ব এবং ইবিআইডিটিএ ১৪% কম ছিল, যা ৮.৫% বিক্রয়ের পরিমাণ বৃদ্ধির জন্য প্রশমিত হয়েছিল।  

২০২৪ অর্থবর্ষ এর প্রথম ত্রৈমাসিকে, কোম্পানিটি তার সর্বোচ্চ ত্রৈমাসিক বিক্রয়ের পরিমাণ ২.১৮ বিসিএফ রিপোর্ট করেছে, যা গত বছরের একই ত্রৈমাসিকের তুলনায় ৮.৫% বেশি। কোম্পানির ইবিআইডিটিএ মার্জিন ৩৮০ বেসিস পয়েন্টের উন্নতি দেখেছে, যা ৭৯.৪% এ পৌঁছেছে, কনস্ট্যান্ট কস্ট অপ্টিমাইজেশন এবং ইন্টারনাল কনজামশন কমার কারণে। 


২০২১ সালের জুনে উর্জা গঙ্গা পাইপলাইনের সমাপ্তির পরে, ইওজিইপিএল -এর রানিগঞ্জ গ্যাস প্রকল্পটি এখন জাতীয় গ্রিডের সাথে নির্বিঘ্নে সংযুক্ত, এটিকে বাজারে অবাধ প্রবেশাধিকার প্রদান করে এবং এর বৃদ্ধির সম্ভাবনাকে আনলক করে।


পারফরম্যান্স সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, ইওজিইপিএল-এর চিফ এক্সিকিউটিভ অফিসার পঙ্কজ কালরা বলেছেন, "উর্জা গঙ্গা পাইপলাইন চালু হওয়ার পর থেকে, ব্লকের সম্পূর্ণ সম্ভাবনাকে আনলক করার আমাদের একক দৃষ্টিভঙ্গি ছিল, এবং টিম ধারাবাহিকভাবে ক্রমানুসারে শক্তিশালী অপারেটিং পারফরম্যান্স প্রদান করেছে । ইওজিইপিএল ভারতের বৃহত্তম অপ্রচলিত গ্যাস প্ল্যাটফর্ম তৈরির পথে রয়েছে, যা পরবর্তী দশকের মধ্যে একটি গ্যাস-ভিত্তিক অর্থনীতিতে পরিণত হওয়ার ভারতের দৃষ্টিভঙ্গিতে অবদান রাখছে। কোম্পানিটি ইন্ডাস্ট্রির মধ্যে নতুন মানদণ্ড স্থাপন করে চলেছে, তার রিজার্ভ বেস বৃদ্ধি করছে, নতুন নতুন প্রযুক্তি, গ্যাস উৎপাদন বৃদ্ধি এবং খরচ অপ্টিমাইজ করছে।"