Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শ্রমিক মেলা ২০২০

অসংগঠিত শ্রমিকদের উন্নতিকল্পে পশ্চিমবঙ্গ সরকারের শ্রম দপ্তরের উদ্যোগে তিনদিনের শ্রমিক মেলা শুরু হল নন্দকুমার থানার হাট আদর্শ হাই স্কুল প্রাঙ্গণে। এই তিন দিনের শ্রমিক মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাংসদ শিশির অধিকারী। উপস্থিত ছিল…


অসংগঠিত শ্রমিকদের উন্নতিকল্পে পশ্চিমবঙ্গ সরকারের শ্রম দপ্তরের উদ্যোগে তিনদিনের শ্রমিক মেলা শুরু হল নন্দকুমার থানার হাট আদর্শ হাই স্কুল প্রাঙ্গণে। এই তিন দিনের শ্রমিক মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাংসদ শিশির অধিকারী। উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক সুকুমার দে, নন্দকুমার পঞ্চায়েত সমিতির সভাপতি দিননাথ দাস সহ শ্রমদপ্তর এর আধিকারিকবৃন্দ। এই শ্রমিক মেলা থেকে ৫৪২৫ জন শ্রমিককে ৩,৯৫,৩৮,৬৫২/-টাকা অনুদান দেওয়া হয়।
পশ্চিমবঙ্গ সরকারের শ্রমদপ্তর এর উদ্যোগে গত ২০১২ সাল থেকে প্রতিবছর জানুয়ারি মাস ব্যাপী সামাজিক সুরক্ষা মাস যাপন হয়ে আসছে। পরে ২০১৬ সাল থেকে আরম্ভ হয় শ্রমিক মেলা। শুধু জানুয়ারি মাস নয় সারা বছর ধরে বিভিন্ন সময়ে শ্রম আইন, সামাজিক সুরক্ষা প্রকল্প, এবং প্রকল্পের সুযোগ-সুবিধা সম্পর্কে সচেতন করে তোলার জন্য আয়োজিত হয় সচেতনতা শিবির, পথসভা ও সুসজ্জিত ট্যাবলেট মাধ্যমে প্রচার।
শ্রমিক মেলার উদ্বোধন এসে সাংসদ শিশির অধিকারী শ্রমিকদের সচেতনতা করতে একটি ট্যাবলো গাড়ির উদ্বোধন করেন।


শ্রমিকদের সামাজিক সুরক্ষা পাশাপাশি তিন দিনের এই শ্রমিক মেলায় প্রত্যেকদিন সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শ্রমিক মেলার আনুষ্ঠানিক উদ্বোধন দেখতে এলাকার মানুষ ভীড় জমান ব্যবত্তারহাট আদর্শ হাই স্কুল প্রাঙ্গণে।।