Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজনৈতিক স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের কি হ্যাটট্রিক হবে ? তাকিয়ে রাজনৈতিক মহল

রাজনৈতিক মহলে একটাই আলোচ্য নাম প্রশান্ত কিশোর। রাজনৈতিক স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের কি হ্যাটট্রিক হবে ? যেমন হ্যাটট্রিক  হলো অরবিন্দ কেজরিওয়ালের। ভোট ময়দানে বিজেপি, কংগ্রেসকে রীতিমত পর্যুদস্ত করে তৃতীয় বার দিল্লির মসনদ দ…


 রাজনৈতিক মহলে একটাই আলোচ্য নাম প্রশান্ত কিশোর। রাজনৈতিক স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের কি হ্যাটট্রিক হবে ? যেমন হ্যাটট্রিক  হলো অরবিন্দ কেজরিওয়ালের। ভোট ময়দানে বিজেপি, কংগ্রেসকে রীতিমত পর্যুদস্ত করে তৃতীয় বার দিল্লির মসনদ দখল করে আম আদমি পার্টি। যার রাজনৈতিক ভোট কৌশলীর পরামর্শ দাতা ছিল পি কে অর্থাৎ প্রশান্ত কিশোর।

কেজরিওয়ালের অনেক আগেই তৃণমূলের ভোট স্ট্র্যাটেজিস্ট হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন প্রশান্ত কিশোর।২০১৯ সালে অন্ধ্রপ্রদেশ বিধানসভা ভোটে ওয়াই এস আর কংগ্রেসের প্রধান জগন্মোহন রেড্ডির হয়ে প্রচার ও ভোট কৌশলে  সাফল্য এনে দিয়েছিলেন প্রশান্ত কিশোর। ঠিক পরের বছর দিল্লিতে সম্প্রতি অরবিন্দ কেজরিওয়ালও প্রশান্ত কিশোরকেই নিযুক্ত করেন তাঁর নির্বাচনী স্লোগান প্রচার এবং সামগ্রিক রণকৗশল পরিকল্পনা তৈরিতে।

আজ দিল্লি ভোটের ফলাফল থেকে স্পষ্ট যে, আম আদমি পার্টি সরকারের সাফল্যের সঙ্গে যুক্ত হল প্রশান্ত কিশোরের নামও। দিল্লিবাসিকে ধন্যবাদ জানিয়ে এক টুইটারে জানিয়েছেন," ভারতের আত্মাকে রক্ষা করার জন্য দিল্লিকে অনেক ধন্যবাদ।"

পরপর দু’বছরে দুটি রাজ্যে জয়ের রূপরেখায় তিনি অন্যতম কারিগর হিসেবেই বিবেচিত। এবার তাঁর আগামী চ্যালেঞ্জ পশ্চিমবঙ্গ। মমতা বন্দ্যোপাধ্যায় আগামী বছর যদি বিজেপিকে হারিয়ে পুনরায় জয়ের হ্যাটট্রিক করেন, তা হলে সেটা হবে প্রশান্ত কিশোরেরও হ্যাটট্রিক। অন্ধ্রপ্রদেশ, দিল্লি এবং পশ্চিমবঙ্গ। নিজের রেকর্ড বজায় রাখতে পারেন কিনা সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।