Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আন্তর্জাতিক নারী সপ্তাহ উদযাপন করল পূর্ব মেদিনীপুর জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ

আন্তর্জাতিক নারী সপ্তাহ উদযাপন করল পূর্ব মেদিনীপুর জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ।।
গত ৮ ই মার্চ বিশ্ব নারী দিবস উদযাপিত হয়েছে সারা রাজ্য জুড়ে। শনিবার পূর্ব মেদিনীপুর জেলার জেলা আদালত চত্বর থেকে মিছিল তমলুক শহর পরিক্রমা করে তমলুক…


আন্তর্জাতিক নারী সপ্তাহ উদযাপন করল পূর্ব মেদিনীপুর জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ।।
গত ৮ ই মার্চ বিশ্ব নারী দিবস উদযাপিত হয়েছে সারা রাজ্য জুড়ে। শনিবার পূর্ব মেদিনীপুর জেলার জেলা আদালত চত্বর থেকে মিছিল তমলুক শহর পরিক্রমা করে তমলুকের সুবর্ণজয়ন্তী ভবনে পৌঁছায়। তমলুকের সুবর্ণজয়ন্তী ভবনে আন্তর্জাতিক নারী সপ্তাহ উদযাপিত হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আইনি পরিষেবার চেয়ারম্যান অর্থাৎ জেলা বিচারপতি বিচারক পার্থসারথি সেন, এছাড়াও উপস্থিত ছিলেন জেলা আইনি পরিষেবার সম্পাদক বিচারক সুমন কুমার ঘোষ, পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার এম এম হাসান, বিচারপতি মো চ্যাটার্জী বিচারপতি মিতা গৌড়িসারিয়া সহ বিভিন্ন স্কুলের ছাত্রীরা। আন্তর্জাতিক নারী সপ্তাহ উপলক্ষে মহিলারা পথনাটিকার করে দেখান জেলার বিচারপতিদের। মহিলাদের আইনি পরিষেবা নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিচারপতিগণ।
জেলা বিচারপতি বিচারক পার্থসারথি সেন বলেন, "ডিস্ট্রিক্ট লিগেল সার্ভিস অথরিটি পূর্ব মেদিনীপুরের তরফ থেকে যে, নারী অধিকারের সুরক্ষা সম্পর্কে আমরা একটা সচেতনতা শিবির করছি, আমরা একটা মিছিল করে শহরকে পরিক্রমা করা হলো। এখানকার নাগরিক রয়েছেন তাদেরকে আমরা সচেতন করলাম যে, আমাদের এখানে আসার জন্য যদি কখনো কোনো আইনি সাহায্য দরকার হয় মহিলাদের বিনামূল্যে আইনি সাহায্য পেতে পারেন। এখানকার বিভিন্ন উন্নয়নমূলক এবং নারীদের প্রতি যে হিংসা হয় সেগুলো প্রতিরোধ করা। সরকারি বিভিন্ন স্কিম রয়েছে, বিভিন্ন আইন রয়েছে। সেই গুলো নিয়েই আজ একটি সচেতনতা শিবিরের আয়োজন করা হয়।"