Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রশাসনের উদ্যোগে শ্মশান তৈরিতে বাধা স্থানীয় গ্রামবাসীদের

করোনায় মৃত ব্যক্তিদের সৎকারের জন্য প্রশাসনের উদ্যোগে শ্মশান তৈরিতে বাধা স্থানীয় গ্রামবাসীদের।
করোনা সংক্রমনে মৃত্যুর পর, মৃতদেহ সৎকারের জন্য পাঁশকুড়া ও কোলাঘাট ব্লক প্রশাসন যৌথভাবে শ্মশান তৈরীর উদ্যোগ নিলেও বাধা দেওয়ার অভিযোগ এল…



করোনায় মৃত ব্যক্তিদের সৎকারের জন্য প্রশাসনের উদ্যোগে শ্মশান তৈরিতে বাধা স্থানীয় গ্রামবাসীদের।

করোনা সংক্রমনে মৃত্যুর পর, মৃতদেহ সৎকারের জন্য পাঁশকুড়া ও কোলাঘাট ব্লক প্রশাসন যৌথভাবে শ্মশান তৈরীর উদ্যোগ নিলেও বাধা দেওয়ার অভিযোগ এলাকার বাসিন্দাদের। আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে, জানিয়েছেন ব্লক প্রশাসন।
পাঁশকুড়া ও কোলাঘাট ব্লক লাগোয়া কলিশ্বরের দেহাটি খালার ধারে সরকারি জায়গায় কোভিড শ্মশান করার উদ্যোগ নেয় প্রশাসন। ঠিক হয় দুই ব্লকে যারা কোভিড আক্রান্ত হয়ে মারা যাবে, তাদের ওখানেই সৎকার করা হবে। সেইমত দুই ব্লক প্রশাসনের কর্তারা একাধিকবার এলাকা ভিজিট করে জায়গায়ও চিহ্নিত করে। কিন্তু এই শ্মশান তৈরীর বিষয়টি জানাজানি হওয়ার পর স্থানীয় বাসিন্দারা শ্মশান তৈরীতে বাধা দেয়, এমনকি তারা রীতিমতো আন্দোলনেও নামে। বৃহষ্পতিবার ওই এলাকার ৬নং জাতীয় সড়কের পাশে কলিশ্বর, বলিশ্বর, দেহাটি, ধুলিয়াড়া প্রভৃতি এলাকার বাসিন্দারা শ্মশান বিরোধী প্রতিবাদ সভা করেন। সেই বিক্ষোভে সামিল সিদ্ধা ২ গ্রাম পঞ্চায়েতের বিজেপির সদস্যা। এলাকার বাসিন্দাদের বক্তব্য, এখানে শ্মশান করার বিষয়ে তারা কিছু জানেন না, প্রশাসনের তরফে গ্রামবাসীদের সাথে কোনো আলোচনা করা হয়নি, তাই তারা বিক্ষোভ দেখাচ্ছেন।  এলাকার বিজেপির গ্রাম পঞ্চায়েতের সদস্যার দাবিএখানে শ্মশান হলে এলাকাবাসীদের মদ্ধ্যে আতংক তৈরী হবে, তারা নানান সমস্যায় পড়বেন, সেই আশংকাতেই তারা বাধা দিয়েছেন। যদিও কোভিড আক্রান্তর দেহ সৎকারে এমন কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেনন ব্লক প্রশাসন। কোলাঘাট ব্লকের বিডিও মদন মোহন মন্ডলের বক্তব্য, দেহ সৎকার করা হলে কোনো রোগ ছড়ায় না, ভয়ের কিছু নেই। স্থানীয় বাসিন্দাদের সাথে আলোচনা করে আমরা  শ্মশান তৈরী করবো।।