Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শুভেন্দু ও সৌগতর দ্বিতীয় বৈঠকেও বরফ গলেনি

তরুন চট্টোপাধ্যায় ।কলকাতাগতকাল কলকাতার একটি বাড়িতে শুভেন্দু অধিকারী কে নিয়ে আলোচনায় বসেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায় ।উদ্দেশ্য একটাই সেটি হলো শুভেন্দু অধিকারী আবার আগের মতো দলের কাজ করুক।এটি তাঁদের দ্বিতীয় বৈঠক।কিন্তু সূত্র মারফত খব…



 তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা

গতকাল কলকাতার একটি বাড়িতে শুভেন্দু অধিকারী কে নিয়ে আলোচনায় বসেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায় ।উদ্দেশ্য একটাই সেটি হলো শুভেন্দু অধিকারী আবার আগের মতো দলের কাজ করুক।এটি তাঁদের দ্বিতীয় বৈঠক।কিন্তু সূত্র মারফত খবর দ্বিতীয় বৈঠকেও বরফ গলে নি।জানা গেছে মমতা বন্দোপাধ্যায় ও সুব্রত বক্সি যখন দল চালাতেন তখন দলে কোন ক্ষোভ ছিল না।কিন্তু প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দোপাধ্যায় দলের রাশ হাতে নেওয়ার পর থেকেই কি দলে ক্ষোভ বিক্ষোভ বাড়ছে।শুধু শুভেন্দু অধিকারী একা নয় ,দলের অনেকেকেই দেখা যাচ্ছে প্রকাশ্যে মুখ খুলতে।সৌগত রায় সে কথা স্বীকার করে নিয়ে জানান শুভেন্দুর ক্ষোভ তো নিশ্চয় আছে।তবে আলোচনা চলছে।তিনি আশাবাদী ।

নন্দীগ্রামে পাল্টা সভায় দাঁড়িয়ে যে ফিরদাস হাকিম শুভেন্দু অধিকারী কে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে ছিলেন দিঘা থেকে নানা কথা বলেন নাম না করে তিনিও এখন সুর নরম করেছেন।বলছেন আমরা সবাই দিদির সৈনিক।একসঙ্গে আমাদের লড়াই করতে হবে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান শুভেন্দু ইস্যু তৃনমূল দলের আভ্যন্তরীণ ব্যাপার।এ নিয়ে আমাদের বলার কিছু নেই।তবে দরজা তো খোলা আছে যা আগেও বলেছেন।

আর যে অধীর চৌধুরী কে রাজনৈতিক প্যাঁচে শুভেন্দু তার গড়ে ঘাস ফুল ফুটিয়ে ছিলেন সেই কংগ্রেসের রাজ্য সভাপতি বলেন তৃনমূল দলে মমতার পরেই শুভেন্দু অধিকারীর জায়গা হওয়া উচিত ।কংগ্রেস দল ও দরজা খুলে রেখেছে শুভেন্দুর মতো জন নেতার জন্য ।

আগেও লিখেছি, আজও সেই এক কথা।শুভেন্দু অধিকারী কি করবেন তা একমাত্র তিনিই জানেন।তবে শুভেন্দু কে নিয়ে আজও বাংলার রাজনীতি সরগরম।

তৃনমূলের নেতা কল্যাণ বন্দোপাধ্যায় যাই বলুক না কেন শুভেন্দু কে ঘিরে ,এ কথা সত্য তৃনমূল দল কোন কিছুর বিনিময়ে শুভেন্দু অধিকারী কে দল থেকে বাইরে রাখতে চায় না।

বার বার সৌগত রায়ের মতো নেতা ও শুভেন্দুর বৈঠক সেই কথাই প্রমান করছে।

শুভেন্দু অধিকারী দলে থাকবেন কি না থাকবেন সেটি একান্তই নিজস্ব সিদ্ধান্ত ।তবে শুভেন্দু অনুগামী দের প্রশ্ন কিছু একটি সিদ্ধান্তে না এলে এই দোদুল্যমানতা থেকেই যাচ্ছে ।


তরুন চট্টোপাধ্যায় ।