Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গতকালের বনধ বাড়তি অক্সিজেন দিলো বাম কংগ্রেস জোটকে

তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।গতকালের ডাকা বনধ কি এ রাজ্যের একসঙ্গে চলা বাম কংগ্রেস দলকে অতিরিক্ত অক্সিজেন পেতে সাহায্য করলো তা নিয়ে চর্চা চলতেই পারে।তবে এই রাজ্যের নিরিখে ডাকা নানা বনধের থেকে কালকের ডাকা ধর্ম ঘটের ছবিটি আলাদা । আর …

 


তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।

গতকালের ডাকা বনধ কি এ রাজ্যের একসঙ্গে চলা বাম কংগ্রেস দলকে অতিরিক্ত অক্সিজেন পেতে সাহায্য করলো তা নিয়ে চর্চা চলতেই পারে।তবে এই রাজ্যের নিরিখে ডাকা নানা বনধের থেকে কালকের ডাকা ধর্ম ঘটের ছবিটি আলাদা । আর সেই কারনেই বাড়তি অক্সিজেনের প্রসঙ্গ।

সরকারি বাস কিছু চললেও সকাল থেকেই বেসরকারি বাস উধাও ।দোকান পাট কোথাও কোথাও খোলা থাকলেও বেশ কিছু জায়গায় তা ছিল বন্ধ ।কংগ্রেস ও বামেদের মিছিলে দেখা গেছে অনেক তরুন মুখ।তবে কি বঙ্গের রাজনীতি তে আবার ফিরতে চলেছেন এই দুই দল।

যে তৃনমূল দল এতদিন বলে এসেছে বাম ও কংগ্রেসের ভোট বিজেপি দলে গিসলো বলেই উনিশের লোক সভা ভোটে এই জয় বিজেপির ।তারাও খুশি।

সরকারি ভাবে বনধের বিরোধিতা করলেও তৃনমূল দল গতকাল মাঠে নামেনি বনধ আটকাতে ।ফলে খোলা মাঠ ছিল কংগ্রেস ও বামেদের কাছে।ফলে পজিটিভ ছবি খুঁজে পেতে অসুবিধা হয়নি।গ্রামে গঞ্জে যে লাল পতাকা এতদিন সে ভাবে চোখে পড়েনি গতকাল তা মানুষ দেখেছেন।পূর্ব মেদিনীপুরের বাজকুলের এক তৃনমূল সমর্থক তো বলেই ফেললেন এতো সমর্থক এতদিন কোথায় ছিল।

বাম কংগ্রেস জোট যে এবার ভোট বাক্স থেকে কিছুটা সুফল দেখতে পাবেন তা হয়তো বাস্তবায়ন হবার পথে।এখন খোলা অঙ্কের খাতা।তৃনমূল আর বিজেপির ভোট বাক্সে কে কতটা থাবা বসাবে।বঙ্গের ভোটে এই জোট কতগুলো আসন পাবে।

হাড্ডাহাড্ডি লড়াই তো এবার হবে বিজেপি ও তৃনমূল দলের মধ্যে ।সেখানে বাম কংগ্রেসের আসনের সংখ্যা একটি ফ্যাক্টর বৈকি।এখন দেখা যাক এই জোটের আসন রফা কি ভাবে হয়।কার ভাগে কটি বিধান সভা আসে।

তবে পরিস্কার লড়াই এবার দ্বিমুখী নয়।তিন দলের লড়াই হবে বঙ্গের ভোটে।