Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সৃষ্টি-সাহিত্য-যাপন-দৈনিক-সেরা-লেখনি-সম্মাননা

সহযোদ্ধা✍️ স্বপ্না দাস17/12/20আমি একদিন একাই সবার বিরুদ্ধে লড়াই করেছি আমার সহযোদ্ধার আগমনে। তার নিরাপত্তায় নিজেকে হিংস্র জানোয়ারের মতো রেখেছি, ভ্রুন থেকে তার সৃষ্টির অভিযোগে নিজেকে ভেবেছি এক আগ্নেয় অস্ত্র সম। আমার বিশ্বাস ছিল…

 


সহযোদ্ধা

✍️ স্বপ্না দাস

17/12/20

আমি একদিন একাই সবার বিরুদ্ধে লড়াই করেছি আমার সহযোদ্ধার আগমনে। তার নিরাপত্তায় নিজেকে হিংস্র জানোয়ারের মতো রেখেছি, ভ্রুন থেকে তার সৃষ্টির অভিযোগে নিজেকে ভেবেছি এক আগ্নেয় অস্ত্র সম। আমার বিশ্বাস ছিলো বিধাতা আমায় আমার তন মনের শক্তিবৃদ্ধি  হিসেবে আমার সহযোদ্ধা পাঠিয়েছেন,তার লালন পোষনে আমার অস্তিত্ব মিশে আছে।তার আবরণে আমার অপূর্ণ সব স্বপ্ন গুলো নতুন করে আবার দেখার সুযোগ করে দিয়েছে, নিজেকে প্রতিষ্ঠিত করতে সবার সামনে আমি ভুল করিনি সেদিন, আমার সহযোদ্ধার আগমনীর যুদ্ধ করে।

আমার তুষে চাঁপা আগুনের মাঝেই জম্ম দিয়েছি আমার শ্রীখণ্ডিনীর। অবহেলার শিকার হলেও আমি আমার সংকল্পবদ্ধ গুনমানের পরিপক্ক অনুভূতি নিয়ে নিঃশ্বেষ করিনি আমার সহযোদ্ধার নিষ্পাপ অস্তিত্ব। বহুমুখী শঠতার ভয় পেয়ে পিছনে ফিরে যাইনি কখনোই, আমার জীবনের সর্বশান্ত  গতিপথে আমার শিক্ষা দীক্ষায় নতুন পরদর্শিতাই আমার সহযোদ্ধার সৃষ্টি করেছি আমি নিজেই। মনের মনি কোঠায় জ্বেলে ছিলাম  আসমুদ্র ভাবনা আর ফেলে আসা অসংরক্ষিত সব অনুভূতি।

সহযোদ্ধার প্রতিবিম্বের মাঝে প্রতিফলিত করে নিজেকে ভেবেছিলাম একদিন প্রকট হবেই আমার নিবিড় আত্মপরিচয়ের বহিঃরুপের তত্ত্বাবধানে আমার আমিত্ব।  আর সহযোদ্ধার শব্দ সমুদ্রে ভেসে যাবে আমার পার্থিব জীবনের সব গ্লানি, তার চোখের পরিচ্ছদে পরিধান হবে জ্ঞান বোধের সৃষ্টি, মুছে যাবে সব ষড়যন্ত্রের চারুকলার আভরণ।