Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অনলাইন বই বিপণি বইলেন ডট কম-এর আত্মপ্রকাশ শিলচরে

করোনাক্রান্ত সময় আমাদের শিখিয়ে দিয়েছে দৈনন্দিন কাজে অনলাইন বিপণির কত সহজ, চটজলদি ব্যবহার। নির্দিষ্ট ওয়েবসাইট, আপ্লিকেশনে এক ক্লিকেই বাড়ির দোরগোড়ায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রী থেকে শুরু করে সমস্ত কিছুই পৌঁছে যাচ্ছে। ঠিক তেমনি বই আমাদে…

 

করোনাক্রান্ত সময় আমাদের শিখিয়ে দিয়েছে দৈনন্দিন কাজে অনলাইন বিপণির কত সহজ, চটজলদি ব্যবহার। নির্দিষ্ট ওয়েবসাইট, আপ্লিকেশনে এক ক্লিকেই বাড়ির দোরগোড়ায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রী থেকে শুরু করে সমস্ত কিছুই পৌঁছে যাচ্ছে। ঠিক তেমনি বই আমাদের দৈনন্দিন জীবনের মনের খোরাকের অন্যতম মাধ্যম। প্রয়োজন বইটি পাঠকের হাতের কাছে পৌঁছে দেওয়া। তাই শিলচর শহরের বইলেন প্রতিষ্ঠানের তরুণদের উদ্যোগে অনলাইন বই বিপণি বইলেন ডট কমের (www.boilane.com) আত্মপ্রকাশ হল । যাত্রা শুরু হল নানাভাষার বইয়ের শতাধিক শপিং লিংক দিয়ে।প্রতি মুহূর্তেই বিভিন্ন প্রকাশনার নতুন নতুন বই আপলোড হচ্ছে বইলেনের অনলাইন আউটলেটে। উত্তর-পূর্ব ভারতের সমস্ত প্রকাশনার বই 'বইলেন' আউটলেট থেকে অনায়াসে কিনে নিতে পারবেন। এখন পর্যন্ত সুজিৎ চৌধুরী'র 'ভাষা ও সাহিত্য ', বীরেন্দ্রনাথ রক্ষিত'র 'রবীন্দ্রনাথ ও একশো বছরের বাংলা কবিতা ', উদয়ন ঘোষ'র 'কমলকুমার বোধিনী', উষারঞ্জন ভট্টাচার্য'র 'মালবিকা চাকমার রবীন্দ্রনাথ এবং অন্যান্য', শ্যামল ভট্টাচার্য'র 'লোদ্রভার কাছাকাছি', শেখর দাশের 'বিন্দু বিন্দু জল', অমিতাভ দেব চৌধুরী'র 'নির্বাচিত কবিতা','প্রাণের হাট', সন্মাত্রানন্দ'র 'আরক্তসুন্দর মুখশ্রী ', তন্ময় বীর'র সম্পাদিত 'ভারতের বাংলা গল্প' এবং অন্যান্য বই কিনতে পারবেন পাঠকরা। গৌহাটির 'নাইন্থ কলাম' ম্যাগাজিনের সদ্য প্রকাশিত সংখ্যাটিও পাওয়া যাচ্ছে। আছে ত্রিপুরার প্রতিনিধিস্থানীয় প্রকাশনা 'স্রোত' এবং বরাক উপত্যকার বিখ্যাত 'সাহিত্য' প্রকাশনার সমস্ত বইয়ের সম্ভার। ভারতের যেকোনও প্রান্ত থেকে অনায়াসে এক ক্লিকের মাধ্যমে পাঠক পেয়ে যাবেন তাঁর কাঙ্খিত বইটি। অনলাইন বিপণিতে থাকবে সময়ে সময়ে আকর্ষণীয় ছাড়, প্রি-বুকিং এর সুবিধা, নির্দিষ্ট টাকার বই কিনলে শিপমেন্ট ফ্রি। উল্লেখ্য যে, বরাক উপত্যকা থেকে অনলাইন বই বিপণির এটি প্রথম উদ্যোগ। 


গতকাল ১৩ ডিসেম্বর কোভিড প্রটোকল মেনে ঘরোয়া অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বইলেন ডট কমের সাইট উন্মোচন করেন কবি অমিতাভ দেব চৌধুরী।বইলেন ডট কমের উন্মোচনের সাথে দারুহরিদ্রা প্রকাশনার প্রথম প্রজেক্টের তিনটি কবিতার বইয়ের প্রি-বুকিং শুরু হয়। উত্তর-পূর্বের বিখ্যাত কবি অমিতাভ দেব চৌধুরী'র 'না', সঞ্জয় চক্রবর্তী'র 'প্রিয় অমিতাভ', শিবাশিস চট্টোপাধ্যায়'র 'অক্ষরে ঠোকারও,পাখি'। সাইট থেকে নির্দিষ্ট লিংকের মাধ্যমে ইচ্ছুক পাঠক প্রি-বুকিং করে নিতে পারেন। এ উপলক্ষে দারুহরিদ্রা প্রকাশনার পক্ষে উন্মোচনে উপস্থিত ছিলেন সুতপা চক্রবর্তী এবং রাজেশ শর্মা।