Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্তাবকতা করলে নম্বর বাড়ে ,তাই তার নম্বর কম।বললেন বনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায়

তরুন চট্টোপাধ্যায় ।আগামী কাল শুভেন্দু অধিকারীর সাংবাদিক বৈঠক।কিছু একটা হতে চলেছে। আর এরই মাঝে বঙ্গ রাজনীতির সৎ ও নির্ভীক মন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় কি বেসুরে কথা বললেন। দল অবশ্য সমস্ত ঘটনাটিকে ধামা চাপা দিতে চাইলেও তা যে করা যায় …

 


তরুন চট্টোপাধ্যায় ।

আগামী কাল শুভেন্দু অধিকারীর সাংবাদিক বৈঠক।কিছু একটা হতে চলেছে। আর এরই মাঝে বঙ্গ রাজনীতির সৎ ও নির্ভীক মন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় কি বেসুরে কথা বললেন। দল অবশ্য সমস্ত ঘটনাটিকে ধামা চাপা দিতে চাইলেও তা যে করা যায় নি। তাতো পরিস্কার ।

স্তাবকতা করলেই নম্বর বাড়ে তাই আমার নম্বর কম।যিনি বললেন ,তিনি আর কেউ নন, তিনি তৃনমূল দলের বনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় । যিনি বিগত বিধানসভা ভোটে নিজের কেন্দ্র থেকে রেকর্ড ভোটে জিতে ছিলেন।

শুধুই জয় নয় ,দিনরাত থাকেন এলাকার মানুষের সঙ্গে ।এমন কি বিরোধী পক্ষের লোকজন ও তাঁর বিরুদ্ধে কোন অভিযোগ করেন না। সেই মন্ত্রীর মুখে বেসুরো কথায় তৃনমূল দলের অন্দরেই উঠলো ঝড়।

হাওড়া জেলার ডোমজুড় কেন্দ্রের এই বিধায়কের সঙ্গে অরুপ রায়ের লড়াই কদিন আগেই কাগজের শিরোনামে এসেছিল। আমফান সহ নানা দুর্নীতিতে প্রকাশ্যেই মুখ খোলেন তিনি। পরিস্কার জানান চুনো পুঁটি নয় , রুই ,কাতলা ,ইলিশ কে ধরতে হবে। তার কথা বলার পিছনে ইঙ্গিত উঠেছিল অরুপ রায়ের দিকেই।

আর তাঁর এই মন্তব্যের পরেই হাওড়া জেলার তৃনমূলের জেলা সভাপতি অরুপ রায় কে সরিয়ে সেখানে আনা হয় লক্ষী রতন শুক্লাকেই।

সে সময় ব্যাপারটিতে ধামাচাপা দেওয়া গেলেও আবার ও এক অরাজনৈতিক সভা থেকে তিনি গর্জে উঠলেন।

আর তার মন্তব্য থেকে পরিস্কার তৃনমূল দলে স্তাবকেরা একে একে প্রথম সারিতে উঠে আসছেন। আর ক্রমশই পিছনে চলে যাচ্ছেন কাজের মানুষেরা।

তৃনমূল দলে শুভেন্দু অধিকারী এখন ও থাকলেও মন্ত্রীত্বে আজ আর নেই। দল তার ফিরে আসা নিয়ে মোহভঙ্গ ।সৌগত রায় জানিয়েছেন এখন আর শুভেন্দু অধিকারীর সঙ্গে বসার পরিস্থিতি নেই। শুভেন্দুকেই এখন বলতে হবে তিনি কি চাইছেন। যতদূর জানা গেছে কাল হয়তো শুভেন্দু তাঁর অবস্থান পরিষ্কার করবেন।

কিন্তু রাজীব বন্দোপাধ্যায়ের মতো সৎ নেতাদের বেসুরো মন্তব্য দলকে ভাবাচ্ছে ।

শুধু রাজীব নন, শীলভদ্র দত্ত, জটু লাহিড়ি সহ অনেক নেতাই এখন মুখ খুলছেন।

নির্বাচন যত এগিয়ে আসছে ততই পারদ বাড়ছে । বঙ্গের আবহাওয়ার পূর্বাভাস শীত বাড়ছে রোজ। কিন্তু রাজনীতির পূর্বাভাস বলছে এক একটি দিন যত যাবে ততই বাড়বে রাজনৈতিক উত্তাপ। আর সেই উত্তাপে গা গরম করে নিচ্ছেন বঙ্গের ভোটার কূল।

ইভিএমের কোন বোতাম টি টিপবেন । সেই কথা ভাবতে ভাবতেই এসে পড়বে বঙ্গের ভোটের দিন।