Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রয়াত কবি নাসের হোসেন

চলে গেলেন আশির দশকের অন্যতম কবি নাসের হোসেন l ব্লাড ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হার মানলেন কবি। মৃত্যু কালীন বয়স হয়েছিল ৬২ বছর । জন্ম পঞ্চাশ দশকের দ্বিতীয় অর্ধে কলকাতায় । শৈশব ও কৈশর কাটে বহরমপুরে । তাঁর কাব্যগ্রন্থের সংখ্যা - ২১…

 

চলে গেলেন আশির দশকের অন্যতম কবি নাসের হোসেন l ব্লাড ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হার মানলেন কবি। মৃত্যু কালীন বয়স হয়েছিল ৬২ বছর । জন্ম পঞ্চাশ দশকের দ্বিতীয় অর্ধে কলকাতায় । শৈশব ও কৈশর কাটে বহরমপুরে । তাঁর কাব্যগ্রন্থের সংখ্যা - ২১। অনুবাদ সাহিত্যেও তাঁর দক্ষতা প্রমাণ রাখেন l একধিক পুরষ্কার ও সম্মাননা পেয়েছেন তিনি । ২০১৯ কলকাতা বইমেলা পর থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন। কলকাতার কোঠারি হাসপাতালে বুধবার বেলা ১২টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে জানা যায়।

২০০৮ থেকে দিল্লি সাহিত্য আকাদেমি অ্যাডভাইজরি বোর্ডের সম্মানিত আমন্ত্রিত সদ্য ছিলেন l

 হোসেন কবিতা গল্প প্রবন্ধ সবেতেই সমান দক্ষতার সঙ্গেই কলম ধরেছেন l 

কবিতা অন্ত প্রাণ মানুষটি নিরলস কবিতা প্রেমী ছিলেন৷ অজস্র ছোট বড় পত্রপত্রিকার সঙ্গে যুক্ত ছিলেন কবি l একাধিক সম্মাননা পেয়েছেন কবি নাসের হোসেন l সংসারটি না হয়ে ও সংসারী ছিলেন, পরিবারিক ব্ন্ধু সজনের সমস্ত রকম সমস্যা একা হাতেই সামলেছেন বলে জানান কবি স্বপন দত্ত ।

সূত্রের খবর , কবিকে  কলকাতা রবীন্দ্রসদন হয়ে কবিতা পাক্ষিক এ নিয়ে যাওয়া হবে । সেখান থেকে  রাত্রি  ১১টা নাগাদ বহরমপুর চতুষ্কোণ ও  পরে নন্দন কাননে আনা হবে।  তারপর বাসভবনে আনাা হবে।