Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কংগ্রেস বিধায়কের বাড়িরতে চা চক্রে বিমল গুরুং

নিজস্ব প্রতিনিধ,শিলিগুড়ি, ১৫ জানুয়ারি : শুক্রবার সন্ধ্যায় দার্জিলিং জেলা কংগ্রেস সমতলের সভাপতি তথা মাটিগাড়া নকশালবাড়ি বিধায়ক শংকর মালাকারের বাড়িতে এসে চা-চক্রে মিলিত হলেন বিমল গুরুং ও রোশন গিরি। এদিনই তাঁরা কলকাতা থেকে ফির…

 


নিজস্ব প্রতিনিধ,শিলিগুড়ি, ১৫ জানুয়ারি : শুক্রবার সন্ধ্যায় দার্জিলিং জেলা কংগ্রেস সমতলের সভাপতি তথা মাটিগাড়া নকশালবাড়ি বিধায়ক শংকর মালাকারের বাড়িতে এসে চা-চক্রে মিলিত হলেন বিমল গুরুং ও রোশন গিরি। এদিনই তাঁরা কলকাতা থেকে ফিরেছেন। স্বাভাবিকভাবেই কংগ্রেস নেতার সঙ্গে তাদের এই সাক্ষাৎকার নিয়ে রাজনৈতিক মহলে নানা জল্পনা দেখা দিয়েছে।

 রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের ধারণা, তৃণমূলের বর্তমান অস্থিরতাতে বিমল গুরুং সেভাবে তাঁর গুরুত্ব পাচ্ছেন না। তার নিজের রাজনৈতিক স্থায়িত্বের লক্ষ্যেই তিনি এবার কংগ্রেসকেই হাতিয়ার করতে চাইছেন। আর সে কারণেই এদিন তিনি শংকর মালাকারের সঙ্গে বৈঠক করেন।

যদিও শংকর মালাকার জানিয়েছেন এ দিনের চা-চক্র ছিল নিছকই সৌজন্যতা বিনিময়। এই দিনের বৈঠকে রাজনৈতিক বিষয়ে কোনো আলোচনা হয়নি তবে বিমল গুরুং এবং রোশন গিরী স্বীকার করেছেন কংগ্রেস কেন্দ্রীয় সরকারে থাকার সময় বিজিএসসি থেকে শুরু করে জিতিয়ে সহ বিভিন্ন দাবি এবং পাহাড়ের মানুষের সমস্যা সমাধানের ব্যাপারে সবথেকে বেশি আন্তরিক ছিল। ফলে সেই জায়গা থেকে কংগ্রেসের সঙ্গে তাদের একটা সম্পর্ক এখনো রয়েছে। আগামী বিধানসভা নির্বাচনে বিমল গুরুংয়ের সামর্থন পাওার জন্যই কি কংগ্রেস নেতার সঙ্গে এদিনের সৌজন্য সাক্ষাত? এই প্রশ্নের জবাবে শংকর মালাকার বলেন, এ দিন কোন রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়নি। তবে বিগত নির্বাচনে বিমল গুরুংয়ের সমর্থন আমরা পেয়েছি। আগামী নির্বাচনে অবশ্যই আমরা তাদের ও সমর্থন চাইবো।