Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

"ই-পত্রিকায় "অমৃত"একটি সৌমিত্র সংখ্যা---

**************

শেক্সপিয়র ঘরবন্দি অবস্থায় প্লেগের প্রাদুর্ভাবের সময় যেমন লিখেছিলেন 'রাজা কিং লিয়র'। আর কোভিডের এই অতিমারী র সময় আমাদের ছেড়ে চলে গিয়েছেন আমাদের 'রাজা লিয়র' সৌমিত্র চট্টোপাধ্যায়। তার জীবন ও কর্মকান্ড ন…

 



**************



শেক্সপিয়র ঘরবন্দি অবস্থায় প্লেগের প্রাদুর্ভাবের সময় যেমন লিখেছিলেন 'রাজা কিং লিয়র'। আর কোভিডের এই অতিমারী র সময় আমাদের ছেড়ে চলে গিয়েছেন আমাদের 'রাজা লিয়র' সৌমিত্র চট্টোপাধ্যায়। তার জীবন ও কর্মকান্ড নিয়ে ফিরে দেখতে চলেছে'অমৃত' নামক ই-পত্রিকা।

   মূ্লত প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ও কিছু অন‍্যান‍্য বিভাগের ছাত্র ছাত্রীদের এই ই-পত্রিকা গত বছর করোনা কালেই আত্ম প্রকাশ করে।সম্পাদক মন্ডলীর পক্ষ থেকে বক্তব‍্য--'অমৃতের'আগামী "সৌমিত্র স্বরণ সংখ‍্যায় -বুদ্ধদেব দাশগুপ্ত, লিলি চক্রবর্তী, সন্জয় মুখোপাধ্যায়, অণীক দত্ত,বাদশা মৈত্র প্রমুখ অনেক বিদগ্ধ ব‍্যক্তিত্ব নিজদের দৃষ্টিভঙ্গি থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়কে দেখতে চেয়েছেন আর কিছু ক্ষেত্রে স্মৃতিচারণ ও করেছেন।এছাড়া অধ‍্যাপক ও ছাত্র ছাত্রীরাও নিজেদের মত ক‍রে তাদের সৌমিত্র কে কলমে ধ‍রতে চেয়েছেন।


    আগামী ১৯শে জানুয়ারি সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিন উপলখ্যে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির স্টুডেন্টস ইউনিয়নের ওয়েবসাইট থেকে "অমৃত"সৌমিত্র সংখ্যা প্রকাশ পাবে।


অমিতাভ গঙ্গোপাধ্যায়

৪.১.২০২১