Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উড়ান পিপলস্ ফাউন্ডেশনের উদ্যোগে রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : বিশ্বজোড়া মহামারী করোনা আবহে ব্লাড ব্যাংক গুলিতে রক্তের চাহিদা কিছুটা হলেও মেটাতে এবং থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের পাশে দাঁড়াতে মানবিক মুখ নিয়ে এগিয়ে এলো মেদিনীপুরের একঝাঁক উদ্যমী তরুণকে নিয়ে …

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : বিশ্বজোড়া মহামারী করোনা আবহে ব্লাড ব্যাংক গুলিতে রক্তের চাহিদা কিছুটা হলেও মেটাতে এবং থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের পাশে দাঁড়াতে মানবিক মুখ নিয়ে এগিয়ে এলো মেদিনীপুরের একঝাঁক উদ্যমী তরুণকে নিয়ে গড়ে ওঠা স্বেচ্ছাসেবী সংগঠন উড়ান পিপলস্ ফাউন্ডেশন।

 রবিবার সংস্থার উদ্যোগে সংস্থার সহ-সম্পাদক অর্পণ মুখার্জির মা প্রয়াত জয়ন্তী মুখার্জির স্মৃতিতে ঐতিহ্যবাহী মেদিনীপুর কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো একটি রক্তদান শিবির।এই শিবিরে ৫ জন মহিলা সহ মোট ৩৯ জন রক্তদাতা রক্তদান করেন। 


এদিনের শিবিরে সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন সম্পাদক সুমিত মুখার্জি, সভাপতি সম্রাট ঘোষ, কোষাধ্যক্ষ কল্যাণ রজক, সহ-সম্পাদক অর্পণ মুখার্জি সহ অন্যান্যরা।এদিনের শিবিরে সংস্থার শুভানুধ্যায়ী ও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক দীপঙ্কর ষন্নিগ্রাহী, ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের জেলা সভাপতি অসীম ধর, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া,পরিবেশ কর্মী শিক্ষক মনিকাঞ্চন রায়, চিত্রশিল্পী শিক্ষক নরসিংহ দাস, রক্তদান আন্দোলনের কর্মী ফাকরুদ্দিন মল্লিক, মুস্তাফিজুর রহমান,সেক রাজ সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

এদিন রক্তসংগ্রহ করেন মেদিনীপুর ব্লাড ব্যাংক কর্তৃপক্ষ। শিবির আয়োজনে সহযোগিতা করেন ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম। এদিনের শিবিরে পরিবেশ সচেতনতার বার্তা দিতে অতিথি ও রক্তদাতাদের একটি করে চারাগাছ উপহার দেওয়া হয়। উল্লেখ্য মায়ের স্মৃতিতে আয়োজিত এই শিবিরে অর্পণ মুখার্জি নিজেও রক্তদান করেন। এদিন শিবিরের শুরুতে জয়ন্তী মুখার্জির প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপস্থিত অতিথিবৃন্দ ও সংস্থার সদস্যরা।