Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নেতাজি ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন কমিটির নানা কর্মসূচি,

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : নেতাজির   ১২৫ তম জন্মবর্ষকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে স্মরণীয় করে রাখার লক্ষ্যে অবিভক্ত মেদিনীপুর জেলার সুভাষচন্দ্রের অনুরাগীদের  নিয়ে গঠিত হয়েছে নেতাজী ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন কমিটি।  শনি…

 


  নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : নেতাজির  

 ১২৫ তম জন্মবর্ষকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে স্মরণীয় করে রাখার লক্ষ্যে অবিভক্ত মেদিনীপুর জেলার সুভাষচন্দ্রের অনুরাগীদের  নিয়ে গঠিত হয়েছে নেতাজী ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন কমিটি। 

 শনিবার এই কমিটির উদ্যোগে সুভাষচন্দ্র বসুকে শ্রদ্ধা জানিয়ে তাঁর  জন্মদিনে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হলো। এই উপলক্ষ্যে মেদিনীপুর কলেজের সম্মুখে অবস্থিত মর্মর মূর্তিকে কমিটির পক্ষ থেকে মাল্যদান করা হয়। দুপুরে বিদ্যাসাগর হল প্রাঙ্গণে অঙ্কন ও বাগ্মিতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে কমিটির উদ্যোগে বিদ্যাসাগর হল থেকে কলেজ মোড়ের নেতাজি মূর্তি পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হয়। 


সন্ধ্যায় নেতাজি মূর্তির পাদদেশে নেতাজি বিষয়ক আলোচনা সভা, সাংস্কৃতিক কর্মসূচি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।উপস্থিত ছিলেন উদযাপন কমিটির উপদেষ্টা বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় বিজ্ঞান বিভাগের ডীন অধ্যাপক ড.সত্যজিৎ সাহা, বিমল গুড়িয়া,লেখক ড۔ অমলকান্তি পান্ডে,ড.বিনয় কুমার চন্দ, প্রধান শিক্ষক ড.অমিতেশ চৌধুরী,সভাপতি নন্দদুলাল ভট্টাচার্য,কার্য্যকরী সভাপতি প্রসূন কুমার পড়িয়া,যুগ্ম সম্পাদক অমিত কুমার সাহু ও ড۔ বাবুলাল শাসমল, শিক্ষক সুদীপ কুমার খাঁড়া ,অধ্যাপক অরুণাভ প্রহরাজ, ড.সুশান্ত দে, ডা۔ বিশ্বজিৎ পড়িয়া , গবেষক অতনু মিত্র, প্রধান শিক্ষক স্নেহাশিস চৌধুরী,শিক্ষিকা সুতপা বসু, শবরী বসু, সংঘমিত্রা প্রধান,সন্টু ওঝা, ইন্দ্রদীপ সিনহা, অসীম কুমার ভকত, সৌমেন মন্ডল, অভিষেক দে,ইন্দ্রজিৎ পাত্র প্রমুখ।


এদিনের সভা মঞ্চ থেকে অমিত কুমার সাহুএর লেখা  নেতাজীর জীবনীর উপর চিত্র সহ ৪০০ অধিক প্রশ্ন ও উত্তরে বহু তথ্যবহুল পুস্তক "'কুইজে নেতাজী"  প্রকাশিত হয়। এদিনের কর্মসূচিতে জঙ্গল মহল উদ্যোগ , হেল্পিংহ্যান্ড সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি, মেদিনীপুর কুইজ কেন্দ্র‌ সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি, সংকল্প ফাউন্ডেশন,ইচ্ছেডানা,প্রান্তিক,মেদিনীপুর ছাত্রসমাজ,মাসা সহ অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।