Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুরে অনুষ্ঠিত হলো ফিট ইন্ডিয়া সাইক্লোথন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : স্বাস্থ্য ও পরিবেশ সচেতনতার বার্তা দিতে ওয়েস্ট মিডনাপুর সাইক্লার্স ক্লাবের উদ্যোগে মেদিনীপুরে অনুষ্ঠিত হলো "ফিট ইন্ডিয়া সাইক্লোথন"।সারা ভারতবর্ষ জুড়ে চলা চলা "ফিট ইন্ডিয়া" কার্য…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : স্বাস্থ্য ও পরিবেশ সচেতনতার বার্তা দিতে ওয়েস্ট মিডনাপুর সাইক্লার্স ক্লাবের উদ্যোগে মেদিনীপুরে অনুষ্ঠিত হলো "ফিট ইন্ডিয়া সাইক্লোথন"।সারা ভারতবর্ষ জুড়ে চলা চলা "ফিট ইন্ডিয়া" কার্যক্রমের অন্তর্ভুক্ত রয়েছে এই "ফিট ইন্ডিয়া সাইক্লোথোন "।



ভারতবাসীকে সাইক্লিং এর মাধ্যমে ফিট থাকার বার্তা দেওয়ার একটি প্রচেষ্টা হলো "ফিট ইন্ডিয়া সাইক্লোথন"‌।বিশ্বজোড়া মহামারী করোনা মানুষের জীবনে অনেক পরিবর্তন এনে দিয়েছে। মানুষ অনিশ্চয়তায় ভুগছেন,কেউ কেউ আবার হতাশায় ভুগছেন।আবার কেউ ওজন বাড়িয়ে অনেক রকম শারীরিক,মানসিক সমস্যার সম্মুখীন হচ্ছেন। ঠিক এই পরিস্থিতিতেই,এই সমস্যা গুলোর কথা মাথায় রেখেই আত্মপ্রকাশ করে ওয়েস্ট মিডনাপুর সাইক্লার্স ক্লাব। জন্মলগ্ন থেকেই এই ক্লাব সবাইকে নিয়ে, একসাথে সাইক্লিং করে, সাইক্লিং মতো একটি আনন্দদায়ক এক্সারসাইজের মাধ্যমে সবাইকে যেমন ফিট রাখার বার্তা দেওয়ার চেষ্টা করে। পাশাপাশি সাইকেলের মতো দূষনহীন যানের গুরুত্ব বোঝানোর চেষ্টা করে। ক্লাবের কর্মকর্তাদের বক্তব্য হলো,ফিট থাকার মাধ্যমেই সুস্থ থাকা যায় এবং পাশাপাশি ইমিউনিটি বাড়াতে পারলে কোরোনার মতো অসুখকেও দূরে সরিয়ে রাখা যায়। আর সাইক্লিং এর মাধ্যমে সুস্থ থাকার এই বার্তা গুলিকে জনগণের মধ্যে ব্যপক আকারে তুলে ধরার লক্ষ্যেই মেদিনীপুরে আয়োজন করা হয় "ফিট ইন্ডিয়া "সাইক্লোথোন"। মেদিনীপুর। 


কলেজ মাঠ থেকে এই সাইকেল র‍্যালি শুরুর আগে ক্লাবের পক্ষ থেকে প্রতিষ্ঠাতা সম্পাদক নবনীতা মিশ্র এবং সভাপতি মধুরিমা পাত্র জেলা বিদ্যালয় ক্রীড় সংসদে গিয়ে সেখানে থাকা ধ্যানচাঁদের মূর্তিতে মাল্যদান করেন। কলেজ মাঠে এদিনের কর্মসূচির সূচনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিজিওনাল ট্রান্সপোর্ট আধিকারিক অমিত কুমার দত্ত, ইওরোপে সোলো সাইক্লিং এ অংশ নেওয়া কলকাতার বিশ্ববিখ্যাত সাইক্লিস্ট তথা এভারেষ্টে পাড়ি জমানো বিশিষ্ট পর্বতারোহী লিপিকা বিশ্বাস, নাট্যব্যক্তিত্ব প্রণব চক্রবর্তী প্রমুখ।লিপিকা বিশ্বাস মশাল জ্বালিয়ে এবং অমিত দত পতাকা উড়িয়ে এই সাইকেল র‍্যালির সূচনা করেন।কলেজ-কলেজিয়েট মাঠ থেকে শুরু হয়ে দেড় শতাধিক সাইকেল আরোহীর এই র‍্যালি মেদিনীপুর শহর পরিক্রমা করে‌।পরে সাইকেল আরোহীরা কর্ণগড়ের উদ্দেশ্যে রওয়ানা দেন।


 মেদিনীপুর শহরের সাইকেল আরোহীদের পাশাপাশি এই র‍্যালিতে ঝাড়গ্রাম,গিধনী, খড়্গপুর, ঘাটাল ,বালিচকসহ বিভিন্ন জায়গার সাইকেল আরোহীরা অংশ নেন।অংশগ্রহণ করার জন্য ঝাড়গ্রাম থেকে এসেছিলেন বিশিষ্ট পর্বতারোহী সুজাতা ভট্টাচার্য, সুইজারল্যান্ডের লুক্সেমবার্গ ইউনিভার্সিটির গবেষক ঝাড়গ্রামের বাসিন্দা অভিষেক বেরা।বালিচক থেকে এসেছিলেন সাইক্লিস্ট সুব্রত জানাসহ তিনজন।গিধনি থেকে এমন তিনজন সাইক্লিস্ট এদিনের কর্মসূচিতে যোগ দেন, যারা কোনদিন দোকান থেকে কেনা সাইকেল ব্যবহার করেননি, নিজেরা সাইকেল বানিয়ে চালান। 


উল্লেখ্য এই সাইক্লোথনে অংশগ্রহণকারী সকল সাইকেল আরোহীকে ভারত সরকারের ক্রীড়া ও যুবকল্যান দপ্তরের পাঠানো সার্টিফিকেট প্রদান করা হয়েছে।