Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্যাঙ্ক কর্মীদের ধর্মঘটের সমর্থনে মাঠে নামলেন ব্যাঙ্কের অবসরপ্রাপ্ত কর্মীরাও।

তরুন চট্টোপাধ্যায়আগামী 15 মার্চ ও 16 মার্চ দেশ জুড়ে ব্যাঙ্কের দরজা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যাঙ্কের কর্মী ও অফিসার ইউনিয়নের জয়েন্ট ফোরাম।আর এই বন্ধের মুখ্য দাবি হলো ব্যাঙ্কের বেসরকারিকরণের বিরুদ্ধে ।রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকগুলো…



 তরুন চট্টোপাধ্যায় 

আগামী 15 মার্চ ও 16 মার্চ দেশ জুড়ে ব্যাঙ্কের দরজা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যাঙ্কের কর্মী ও অফিসার ইউনিয়নের জয়েন্ট ফোরাম।আর এই বন্ধের মুখ্য দাবি হলো ব্যাঙ্কের বেসরকারিকরণের বিরুদ্ধে ।রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকগুলো কে বেসরকারি করন করে জনগনের সঞ্চিত অর্থ কে বেসরকারি পুঁজিপতিদের হাতে তুলে দিতে চাইছেন কেন্দ্রীয় সরকার ।

 শনিবার মাসের দ্বিতীয় তাই ব্যাঙ্কের দরজা বন্ধ ।আগামী  রবিবার ব্যাঙ্কের ছুটি।সোম ও মঙ্গলবার ব্যাঙ্কের ধর্মঘট ।ফলে একটানা ব্যাঙ্কের দরজা খোলা থাকবে না।ফলে গ্রাহকদের হয়রানির একশেষ।টাকা তোলা টাকা জমা কোনটাই হবে না।এমনকি এটিএম পরিষেবা ও বন্ধ থাকবে।

 এসব চিন্তা মাথায় রেখে অবসরপ্রাপ্ত ইউনাইটেড ,অধুনা পি এন বি ব্যাঙ্কের কর্মী ও অফিসার রা একযোগে সকাল দশটায় শিবপুর শাখার সামনে এক সভা করেন।আর সেই সভা থেকে শপথ নেওয়া হয় কেন্দ্রীয় সরকারের এই জন বিরোধী কাজ কে যে কোন মূল্যে আটকাবার।

গ্রাহক ও বর্তমান কর্মী দের স্বার্থে অবসর প্রাপ্ত কর্মীরা আজ মাঠে নামলেন।আর জানান বেসরকারিকরণ রুখতে যতদূর হাঁটতে হয় হাটবেন।

এদিনের সভায় বিভিন্ন বক্তব্যের মধ্যে উঠে আসে কেন্দ্রীয় সরকারের নানা বঞ্চনার কথা।ইউনাইটেড ব্যাঙ্ক অধুনা পিনবির অবসরপ্রাপ্ত জেনারেল সেক্রেটারি দীপঙ্কর মুখোপাধ্যায় তাঁর বক্তব্যের মধ্যে দিয়ে জনগনের নানা অভাব অভিযোগ তুলে ধরেন।তিনি জনগনকে এই আন্দোলনের পাশে থাকতে অনুরোধ জানান ।অন্যান্য বক্তারাও নানা ভাবে এই আন্দোলন কে সফল করার আহ্বান জানান।