Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজেপির হেভিওয়েট দের সভাতে লোক কম বলে কটাক্ষ তৃনমূলের

তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।বাংলার ভোট বাজার এখন জমে ক্ষীর।করোনা আবহ ভুলেই রাজনীতির ঝড় এখন বঙ্গ জুড়ে ।রাজ্যের যেখানে যেখানে বিজেপির হেভিওয়েট নেতারা সভা করছেন,সেখানেই পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে সভা করছেন তৃনমূল সুপ্রিমো মমতা বন্দো…

 


তরুন চট্টোপাধ্যায় ।কলকাতা ।

বাংলার ভোট বাজার এখন জমে ক্ষীর।করোনা আবহ ভুলেই রাজনীতির ঝড় এখন বঙ্গ জুড়ে ।রাজ্যের যেখানে যেখানে বিজেপির হেভিওয়েট নেতারা সভা করছেন,সেখানেই পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে সভা করছেন তৃনমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় ।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহের সভা থেকে ভেসে আসা অভিযোগের তীরের জবাব দিচ্ছেন মমতা বন্দোপাধ্যায় ।আর এটি লক্ষ্য করেই বিজেপির নেতৃত্ব কে বলতে শোনা যাচ্ছে দিদি কি তবে বিজেপি দল কেই অনুসরন করছেন।

ভোটে সভা হবে ,পাল্টা সভা হবে এ তো দস্তুর ।কিন্তু কোন সভা তে কত মানুষ এলেন তাই নিয়ে জল্পনা তুঙ্গে ।
সম্প্রতি ঝাড়গ্রামে সভা করতে এসে অমিত শাহের সভা বাতিল কে কেন্দ্র করে চাপান উতোর তো আছেই।যদি বিজেপি দল এই সভা বাতিলের জন্য কপ্টার বিভ্রাট কেই দায়ি করেছেন।তবে তৃনমূলের অভিযোগ স্বরাষ্ট্রমন্ত্রীর সভা বাতিল করতে হয় মানুষ কম আসার জন্য ।মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কটাক্ষের সুরে বলেন ,আমাকে বললে আমি না হয় কিছু মানুষ পাঠিয়ে দিতাম।অভিযোগ পাল্টা অভিযোগ চলছেই।মোদি ও অমিত শাহের সভা ঘিরে যে রকম মানুষ আসবেন বিজেপি ভেবেছিল তত মানুষ আসছেন না।আর এই ইস্যুতে যুব তৃনমূলের সভাপতি অভিষেক বন্দোপাধ্যায়ের কটাক্ষ এর থেকে চায়ের দোকানে ভিড় বেশি হয়।
সামনে বঙ্গ দখলের খেলা।তাই সকলেই চাইবেন যে যার কোলে ঝোল টেনে কথা বলতে।তাই চলছে বঙ্গের ভোট ঘিরেই।
এতদিন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সভা ঘিরে থাকতো রাজ্য নেতাদের ঢল।সকলেই চাইতেন এই দুই বড় নেতার দৃষ্টি আকর্ষণ ।কিন্তু সম্প্রতি এগরা বা অন্য সভাতে সে দৃশ্য চোখে পড়েনি।এমনকি এগরার সভাতে শিশির অধিকারী থাকলেও দেখা যায় নি শুভেন্দু অধিকারী কে।
যদিও বিজেপি দলের দাবি হাই কমান্ডের নির্দেশ যে যাঁর কেন্দ্রে কাজ করুন।যে কেন্দ্রে তাঁরা সভা করছেন সেখানকার নেতা নেত্রী রাই থাকবেন।বাকিদের আমন্ত্রণ না থাকলে আসবেন না।
আর এটিই এখন বিজেপি দলের নতূন আইডিয়া ।তবে হেভিওয়েট দের সভাতে জনসমাগম কম থাকায় বিরোধী তৃনমূল দল কটাক্ষ থেকে বিরত থাকছেন না।
ইস্তাহার তৃনমূল দল আগেই করেছেন।সম্প্রতি বিজেপি দল ইস্তাহারে নানা সুযোগ সুবিধা দিতে চাইছেন মানুষ কে।বিশেষ করে মহিলা ভোট টানতে কল্পতরুর ভূমিকায়।
তবে অমিত শাহ হিন্দীতে দলের ইস্তাহার পড়াতে বেজায় চটেছেন তৃনমূল ।তৃনমূলের অভিযোগ বহিরাগত রা হিন্দী বলয় থেকে এসে সোনার বাংলা গড়তে ইস্তাহার পড়ছেন হিন্দীতে।সোনার বাংলা একটি বিজেপি দলের ভাঁওতা ছাড়া আর কিছু নয়।এই ভাঁওতা বাজদের রাজ্য থেকে বের করে দেওয়ার আহ্বান ও জানায় তৃনমূল ।
অমিত শাহ, নরেন্দ্র মোদী ও জেপি নাড্ডার সভাতে ভিড় নেই বলে বার বার অভিযোগ তুলছেন তৃনমূল নেতৃত্ব ।আর এ থেকেই বোঝা যাচ্ছে বাংলার মাটি দুর্জয় ঘাঁটি ।
তবে পূর্বের অভিজ্ঞতা বলছে এর আগে বাংলার নির্বাচনে এতবার কেন্দ্রীয় নেতৃত্ব কখনোই আসেন নি।প্রতিটি কেন্দ্র ধরে ধরে সভা করছেন বিজেপি দল।ফলে তৃনমূল কেও সে ভাবেই চষতে হচ্ছে বাংলা ।
এবার আট দফায় ভোট বাংলায় ।তাই এই আসা যাওয়া থামবে না।ভোট শুরু হবার পরেও চলবে এই আসা যাওয়া ।দিল্লি থেকে প্লেন আসবে বাংলায় ।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ দিল্লির বিভিন্ন হেভিওয়েট চাইছেন বাংলা তে বিজেপি দল ক্ষমতায় আসুক।কেন্দ্র ও রাজ্যের ডবল ইঞ্জিন না হলে উন্নয়ন হবে না।
এদিকে নানা উন্নয়নের কথা তুলে তৃনমূল সুপ্রিমো বলছেন বাংলা তাঁর ঘরের মেয়ে কেই চান।মমতা বন্দোপাধ্যায় ও তাঁর তৃনমূল দল আবারো নবান্নে ।
          ভোট বাক্স কার দিকে সুদৃষ্টি দেবে, কার দিকে বাঁকা তা বলার সময় এখনো আসেনি।তবে বঙ্গের ভোটে হেভিওয়েট বিজেপি নেতাদের সভাতে লোক কম আসাতে আশান্বিত তৃনমূল দল।
তৃনমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় বলছেন, এরা দাঙ্গা লাগাতে আসছেন, এদের এক কিক মেরে রাজ্যের বাইরে পাঠিয়ে দিন।
খেলা যখন হবে তখন তো বলে কিক থাকবেই।তবে নির্বাচন কমিশন ও হাতে বাঁশি নিয়ে আসরে।
অফ সাইডে গোল আর তো হবে না।তবে খেলা হবে।খেলা হবে।