Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যাসিওপিয়া-সাহিত্য-পত্রিকা-দৈনিক-সেরা-লেখনী-সম্মাননা

#বিভাগ_গদ্যকবিতা#শিরোনাম_ছোট্টবেলার_সাথী#পিউ_হালদার_‌আশ১০/০৩/২০২১তোর সাথে পরিচয় আমার যেনো জন্ম জন্মান্তরের,,জন্ম থেকেই যেনো রক্তে তুই মিশে ছিলিস, তাই যেখানেই তোকে দেখতাম, তোর শব্দ পেতাম আমার পা দুটো তোর দিকেই আকর্ষণ করে নিয়ে যেতো…

 


#বিভাগ_গদ্যকবিতা

#শিরোনাম_ছোট্টবেলার_সাথী

#পিউ_হালদার_‌আশ

১০/০৩/২০২১

তোর সাথে পরিচয় আমার যেনো জন্ম জন্মান্তরের,,জন্ম থেকেই যেনো রক্তে তুই মিশে ছিলিস, তাই যেখানেই তোকে দেখতাম, তোর শব্দ পেতাম আমার পা দুটো তোর দিকেই আকর্ষণ করে নিয়ে যেতো, 


হাঁ করে তাকিয়ে থাকতাম তোর দিকে, ভাবতাম আমি তোকে কবে কাছে পাবো আমার একান্ত আপনার করে?? 


বাবা মা মনে হয় আমার মনের কথাটা বুঝতে পেরেছিল, তোকে পাবার যে আকুলতা সেটা অনুভব করেছিল,একমাত্র তারাই তো পারে সন্তানের মনের কথা পড়তে। 


মুখে বলতে হয়নি কিছুই কোনোদিন, মনে পড়ে তখন আমি খুব ছোট, সাত, আট বছর বয়স হবে, ক্লাস থ্রি তে পড়ি, খেলছিলাম বন্ধুর বাড়ি, হঠাৎ বাপি গিয়ে ডেকে নিয়ে আসে। 


ছোট তখন, খেলার থেকে ডেকে আনায় একটু রাগ‌ই হয়েছিল বাপির ওপর, তারপর ঘরে ঢুকেই যা চমক পেলাম সব রাগ উড়ে গিয়ে আনন্দে আত্মহারা হয়ে গেলাম। 


এই তো আমার স্বপ্নের সাথী, ভাবিনি তোকে কোনোদিন কাছে পাবো আমাদের মতো মধ্যবিত্ত পরিবারে। মনের খুশি আর ধরছিল না, অবশ্য তোকে আমার মা ও খুব পছন্দ করতো। 


বলতে মায়ের অপূর্ণ সাধ পূরণ করতেই তোকে বাড়িতে আনা হয়েছিল, আর তুই তো আগে থেকেই মনের গভীরে জায়গা করে নিয়েছিলিস। 


সেই চলতে থাকলো তোর সাথে প্রেম, মনের কথা প্রকাশ, আবেগ প্রকাশ, খেলাধূলা সবকিছু ভুলে শুধু তোকে নিয়েই পড়ে থাকতাম। 


আজ ও তুই রয়ে গেছিস আমার হৃদয়ে, হাড়ে মজ্জায়, প্রতি মুহূর্তে তোর উপস্থিতি আমার মধ্যে। আসতে আসতে বড় হতে লাগলাম, তোর প্রেমে একটু একটু করে জড়িয়ে গেলাম। 


যত বড় হলাম তোর সাথে সখ্যতা নিবিড় আকারে গড়ে উঠতে লাগলো, জানিস তোর জন্য আমার পরিচিতির  মাত্রাটাও বেড়ে গিয়েছিল, চারিদিকে সবাই আমাকে এক ডাকে চিনতো শুধুই তোর জন্য। 


যখন বিয়ে হয়ে চলে এলাম শ্বশুর বাড়িতে সেই প্রথম তোকে ছেড়ে আসা, তোকে ছেড়ে থাকা, খুব কষ্ট হোতো জানিস, আবার যখন অষ্ট মঙ্গলায় বাড়ি গেলাম আগে গিয়ে তোর কাছে গেলাম ছুট্টে, জড়িয়ে ধরে কত আদর, কত কথা। 


কিন্তু সুখ তো বেশিক্ষণ স্থায়ী হয় না, আবার তোকে ছেড়ে চলে আসতে হোলো, বেশ কিছু বছর তোকে ছেড়ে থাকতে হয়েছিল আমাকে, এই ধর তিনবছর। 


বিধাতা মনে হয় আমার কষ্ট টা বুঝতে পেরেছিল, তাই তো আবার তোকে আমার কাছে ফিরিয়ে দিলো নতুন রূপে, আবার তোকে নিয়ে পথ চলা, তোর সঙ্গে সময় কাটানো। 


আজ ও তোর সাথে আমার বন্ধুত্ব টা এক‌ই আছে,‌আগের চেয়ে বেড়েছে তবু কমেনি। আর তোর জন্যই তো আমার পরিচিতি, তোকে কি ভুলতে পারি?? 


ঐ দ্যাখো, কখন থেকে তোর কথা বলে চলেছি, তোর পরিচয়টাই তো এখন ও দেওয়া হয়নি। তুই যে আমার আদরের বন্ধু, ছোট্টবেলার সাথী #সপ্তসুরের_হারমোনিয়াম।