Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নন্দীগ্রামে জমি আন্দোলনের সঙ্গে যুক্তদের জামিন নাকচ

২০০৭-এর নন্দীগ্রামে জমি আন্দোলনকারীদের উপর থেকে রাজ্য সরকারের মামলা প্রত্যাহার করা নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা হয়। সে মামলার ভিত্তিতেই এই নির্দেশ।পূর্ব মেদিনীপুর: যত কাণ্ড নন্দীগ্রামে ভোটের মুখে বারবার শিরোনামে উঠে আসছে পূর্…

 


২০০৭-এর নন্দীগ্রামে জমি আন্দোলনকারীদের উপর থেকে রাজ্য সরকারের মামলা প্রত্যাহার করা নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা হয়। সে মামলার ভিত্তিতেই এই নির্দেশ।

পূর্ব মেদিনীপুর: যত কাণ্ড নন্দীগ্রামে ভোটের মুখে বারবার শিরোনামে উঠে আসছে পূর্ব মেদিনীপুরের এই এলাকা। এবার জমি আন্দোলনের সঙ্গে যুক্তদের জামিন নাকচ করে দিল আদালত। উল্টে জমি আন্দোলনকারীদের একাধিক নেতাকে গ্রেফতারের নির্দেশ দিল হলদিয়া আদালত। ভোটের মুখে এই ঘটনায় তোলপাড় রাজনৈতিক মহল।


২০০৭ সালে নন্দীগ্রামে জমি আন্দোলনকারীদের উপর থেকে রাজ্য সরকারের মামলা প্রত্যাহার করা নিয়ে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা হয়েছিল। এরপরই হাইকোর্টের ডিভিশন বেঞ্চ গত ৫ মার্চ নতুন করে এই মামলা চালু করার নির্দেশ দেয়। সোমবার হলদিয়া আদালতে সেই মামলার শুনানি হয়। সন্ধ্যাবেলা এই মামলার রায় দেন বিচারক। অভিযুক্তদের জামিন নাকচ করে গ্রেফতারির নির্দেশ দেয় হলদিয়া আদালত। এই তালিকায় রয়েছেন আবু তাহের, শেখ সুফিয়ান, স্বদেশ দাসের মত নন্দীগ্রামের প্রথম সারির তৃণমূল নেতার নামও।