Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূর্ব‌রেল সদর দফতরে ভয়াল অগ্নিকান্ড

"পূর্ব‌রেল সদর দফতরে ভয়াল অগ্নিকান্ড"অমিতাভ গঙ্গোপাধ্যায় প্রায় একটা দিন কেটে গিয়েছে, কিন্ত ভয়াবহ আগুনে ছবির রেশ চব্বিশ ঘন্টা পরেও বর্তমান। সোমবার সন্ধ‍্যে ৬টা নাগাদ আগুন লাগে,নিউ কয়লা ঘাটা বিল্ডিংয়ের তের তলায়।যেখানে চিফ…

 


"পূর্ব‌রেল সদর দফতরে ভয়াল অগ্নিকান্ড"

অমিতাভ গঙ্গোপাধ্যায়

 প্রায় একটা দিন কেটে গিয়েছে, কিন্ত ভয়াবহ আগুনে ছবির রেশ চব্বিশ ঘন্টা পরেও বর্তমান। সোমবার সন্ধ‍্যে ৬টা নাগাদ আগুন লাগে,নিউ কয়লা ঘাটা বিল্ডিংয়ের তের তলায়।যেখানে চিফ সিগন‌্যাল আ্যন্ড কনস্ট্রাকশনের অফিস রয়েছে।প্রাথমিক অনুমান সিগন্যাল আ্যন্ড টেলিকমিউনিকেশন এর দাহ‍্য পদার্থ ই আগুন লাগার কারণ।যদিও কোন হতাহতের খবর নেই কিন্ত চরিপাশে একটা চাপা আতঙ্ক রয়েছে।এখানে ই রয়েছে রেলের রিজার্ভেশনের মূল দফতর।গতকাল পর্যন্ত যা ছিল জন অরণ্য আজ সেটাই খাঁ খাঁ করছে,একদম শুনশান।এদিক ওদিক ছড়ানো ছেটান পড়ে রয়েছে দরকারি-অদরকারি কাগজের স্তুপ।ভাঙ্গা ইট কাঠের তৈরী পোড়া কংকাল,যা এই ভ য়াবহ আগ্নিকান্ডের সাক্ষী।পড়ে আছে ছেঁড়া রিজার্ভেশন স্লিপ-লেখা ও না লেখা।


      আকস্মিক ও মর্মান্তিক এই দূর্ঘটনার জেরে দূরপাল্লার যাত্রী টিকিট ও সেই মান্ধাতা আমলের পিচ বোর্ড ফর্মে ফির গিয়েছে।আপাতত বহু মানুষের ক্ষতি এই অগ্নিকান্ড।লাখ লাখ টাকার টিকিট বুকিং বন্ধ।সাথে সাথে অনুসারি ব‍্যবসা বানিজ‍্য ও স্তব্ধ হয়ে গিয়েছে।এবার দেখা যাক এগুলি পুরনো ছন্দে ফিরতে আর কত দিন লাগে!সেই আশা নিয়েই কলকাতাবাসি দিন গুনবে।।