Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জাত কেউটে ছাপ ফেলতে পারবেন কি বঙ্গের ভোটে।

মহাগুরু মিঠুন চক্রবর্তী সংলাপ বললেন বিগ্রেডে, জাত কেউটে ছাপ ফেলতে পারবেন কি বঙ্গের ভোটে। তরুন চট্টোপাধ্যায় ।মারবো এখানে লাশ পড়বে শ্মশানে ।আর সেটি চলবে।রবিবার বিগ্রেডের বিজেপির জনসভায় দলে যোগ দিয়ে ঠিক এমন ভাবেই দলকে তাতিয়ে দিয়ে গে…

  


মহাগুরু মিঠুন চক্রবর্তী সংলাপ বললেন বিগ্রেডে, জাত কেউটে ছাপ ফেলতে পারবেন কি বঙ্গের ভোটে। 

তরুন চট্টোপাধ্যায় ।

মারবো এখানে লাশ পড়বে শ্মশানে ।আর সেটি চলবে।রবিবার বিগ্রেডের বিজেপির জনসভায় দলে যোগ দিয়ে ঠিক এমন ভাবেই দলকে তাতিয়ে দিয়ে গেলেন বাংলার ও বলিউডের তারকা মিঠুন চক্রবর্তী ।ফলে দল কিছুটা হলেও বাড়তি অক্সিজেন পেল একথা ঠিকই ।তবে মিঠুনের আগমনে ভোট বাক্স কতটা ভরবে তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে ।কারন রুপালি পর্দা তে অভিনয় আর রাজনিতীর ময়দান তো এক নয়।বরং যোজন খানিক দূর।

পদ্ম শিবিরে মিঠুনের যোগদান নিয়ে তৃনমূল দল এতটুকু বিচলিত নয় বলেই জানান ঘাসফুল শিবির।কারন এই মিঠুন চক্রবর্তী কে রাজ্য সভার সদস্য করে প্রথম সংসদে পাঠিয়ে ছিলেন তৃনমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় ।সেখানে মিঠুনের চমক থাকলেও রাজনৈতিকভাবে লড়াই এর অভিজ্ঞতা ছিল না।ফলে সামাজিক কাজকর্মে তিনি সফল।সফল রুপোলি জগতে।কিন্তু রাজনৈতিক ভাবে তাঁর কোন সফলতা নেই।এছাড়া তারও আগে বামফ্রন্টের সুভাষ চক্রবর্তীর মিছিলেও তাঁকে হাঁটতে দেখেছে মানুষ ।

পদ্ম শিবিরে অবশ্য মিঠুন কে নিয়ে আহ্লাদিত ।একুশের নির্বাচনে বাংলায় পদ্ম ফোটাতে বাঙালির সেই মিঠুন আবেগকেই হাতিয়ার করতে চাইছে বিজেপি দল।স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বডি ল্যাঙ্গুয়েজ দেখে বিগ্রেডে মনে হচ্ছিল মিঠুন কে দিয়েই বাংলা জয়ের স্বপ্ন ও তিনি দেখছেন।দেখতেই পারেন।তবে ভোট বাক্স ভরাতে লাগে সংগঠন,রুপোলি পর্দা নয়।

মিঠুনের তৃনমূল ছেড়ে চলে যাওয়ার পিছনে যে কারন তাতে না গিয়ে বলি বেশ কিছুদিন আগে তাঁর সঙ্গে আর এস এস প্রধান মোহন ভাগবতের সাক্ষাত্কার ।যদিও মিঠুন জানান এটি নিছকই সৌজন্য মূলক।কিন্তু সেদিন ই কি ঠিক হয়েছিল মিঠুনের বিজেপি যোগের ঠিকানা ।রাজ্য সভা তাঁর চেনা।চেনা নয় রাজনিতীর গলি পথ।

যদিও এদিন বিগ্রেডে মিঠুন বলেন তিনি স্বপ্ন দেখছেন।এতবড় মঞ্চে তিনি এসেছেন।সেখানেই আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।তিনি জেগে স্বপ্ন দেখেন।তাই তাঁর স্বপ্ন সফল হয়।

জোড়া বাগান থানার এক কানা গলিতে তাঁর জন্ম ।সেখান থেকে স্বপ্নের শুরু।বাকিটা তো আমরা জানি।

18 বছর বয়সেও তিনি স্বপ্ন দেখেছিলেন ।সেই স্বপ্ন গরীব মানুষের জন্য কিছু করা।সে কাজ তিনি নানা সময় নানা ভাবে করে এসেছেন।এখন প্রত্যক্ষ ভাবে রাজনীতি তে এসে সেই স্বপ্ন টিকে আরো এগিয়ে নিয়ে যেতে চান সেদিনের গৌরাঙ্গ চক্রবর্তী ।বাংলা ছবি মৃগয়া থেকে যার পথ চলা শুরু।তারপর বলিউডের ডিসকো ড্যান্সার নায়ক।চলতি নায়কের খাপ ছেড়ে অ্যাঙ্গরী নায়ক।আবার আজ তিনি বিগ্রেডে নতূন রুপে।

আমি বাঙালি আমি গর্বিত বলে নায়ক মিঠুন জনতার হাততালি কুড়োলেন।

আর লাশ পড়বে শ্মশানে সংলাপ টি ছেড়ে বললেন আর এক সংলাপ ।আর সেটি হলো ,আমি জল ঢোঁড়াও নই, বেলেবোরাও নই, আমি জাত গোগরো।

প্রচারে থাকবেন তিনি বলেও জানান ।জাত কেউটে,জাত গোগরো,এই সব সংলাপ বলে বিগ্রেড মাতালেও এক কামড়ে মমতার তৃনমূল কে তিনি শেষ করতে পারবেন না তাতো সত্যি ।

নরেন্দ্র মোদীর সভায় বিজেপি তে যোগ দিয়ে নতূন ভাবে ব্যাট করতে নামলেন মহাগুরু মিঠুন চক্রবর্তী ।সেই ব্যাটে রান আসবে কিনা সেকথা 2 রা মে জানা যাবে।এখন হাতে পেন্সিল ।

মিঠুনকে দলে টেনে নরেন্দ্র মোদীর বিগ্রেডে স্বপ্ন বিক্রি হয়তো করা গেল,কিন্তু ইভিএমের কথা তো জানা গেল না।