Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নন্দীগ্রামের সোনাচূড়ায় শহীদ মিনার চত্বরে ব্যাপক উত্তেজনা

শহীদ বেদীতে ফুল দিতে আসছেন শুভেন্দু অধিকারী। এই খবর ছড়াতেই নন্দীগ্রামের সোনাচূড়ায় অবস্থিত শহীদ মিনার চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। জমি আন্দোলনে যুক্ত নেতা কর্মীদের একাংশের অভিযোগ, শুভেন্দু এখন বিজেপিতে যোগ দিয়ে আন্দোলনকারীদের অ…

 


শহীদ বেদীতে ফুল দিতে আসছেন শুভেন্দু অধিকারী। এই খবর ছড়াতেই নন্দীগ্রামের সোনাচূড়ায় অবস্থিত শহীদ মিনার চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। জমি আন্দোলনে যুক্ত নেতা কর্মীদের একাংশের অভিযোগ, শুভেন্দু এখন বিজেপিতে যোগ দিয়ে আন্দোলনকারীদের অসম্মান করেছেন। কারন যারা একসময় সিপিএম ছিল তাঁরাই এখন বিজেপিতে ভিড়েছে। আর শুভেন্দু অধিকারী তাঁদের নিয়েই ঘোরাফেরা করছেন।


এই অভিযোগেই নন্দীগ্রামের পুলিশি অভিযান বিরোধী দিবসে ব্যাপক উত্তাল হয়ে উঠেছে নন্দীগ্রাম। আজ সকাল থেকেই জমি আন্দোলনের নেতা কর্মী তথা বর্তমান শাসক দলের কর্মীরা দলে দলে শহীদ মিনারের কাছে জড়ো হয়ে শুভেন্দু বিরোধী শ্লোগান দিতে শুরু করেছেন। এমনকি কাগজে “গদ্দার হাটাও, মিরজাফর হাটাও” শ্লোগান লিখে শহীদ মিনারের দেওয়ালে সেঁটে দেওয়া হয়েছে।


তাঁদের দাবী, শুভেন্দুকে কোনও ভাবেই শহীদ মিনারে মালা দিতে দেওয়া হবে না, আন্দোলনকারীদের ছেড়ে শুভেন্দু কেন বিরোধী দলে যোগ দিয়েছে তারই প্রতিবাদে এই বিক্ষোভ। স্থানীয় সোনাচূড়া গ্রাম পঞ্চায়েতের সদস্য খোকন শিট অভিযোগ জানিয়ে বলেন, “শুভেন্দুর শহীর মিনারে এখন হার্মাদদের রাজত্ব চলছে। এই মিনারের জন্য আমার ১০ কাঠা চাষের জমি দিয়েছি। আজ শুভেন্দু বলছে এটা তাঁর মিনার। তাই এই মিনারে এখন কেউ একটু জল খেতেও আসে না। এই মিনারের জন্য যে জমি দিয়েছি সেটা ফিরিয়ে দেওয়ার দাবী জানাতেই এখানে এসেছি” জানিয়েছেন খোকন।