Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আনন্দমের উদ্যোগে রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : করোনা আবহের মাঝেই গ্রীষ্মকালীন রক্তের সংকট মেটাতে ও করোনা ভ্যাকসিন নেওয়ার আগে রক্তদানের যে অঙ্গীকার,সেই অঙ্গীকারকে পাথেয় করে রক্তদান শিবির আয়োজন করতে এগিয়ে এলো ২০১৭ সালের উচ্চমাধ্যমিক ব্যাচের ব…

 


 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : করোনা আবহের মাঝেই গ্রীষ্মকালীন রক্তের সংকট মেটাতে ও করোনা ভ্যাকসিন নেওয়ার আগে রক্তদানের যে অঙ্গীকার,সেই অঙ্গীকারকে পাথেয় করে রক্তদান শিবির আয়োজন করতে এগিয়ে এলো ২০১৭ সালের উচ্চমাধ্যমিক ব্যাচের বন্ধু- বান্ধবী নিয়ে গঠিত সংগঠন আনন্দম।এই আনন্দম সংগঠন প্রতি বছর পুজোর সময় ছোটো ছোটো গরীব বাচ্চা দের নতুন জামা প্যান্ট দেয়।রক্তদান আন্দোলনের কর্মী পার্থ প্রতিম মল্লিকের বিশেষ অনুরোধে মানস মন্ডলের ঐকান্তিক প্রচেষ্টায় শেখ জহিরউদ্দিনসহ অন্যান্যদের মিলিত উদ্যোগে মাত্র ২ দিনের প্রচেষ্টায শনিবার মেদিনীপুর শহরের তরুণ সংঘ ব্যয়ামাগারে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির।শিবিরে মোট ৩ জন মহিলা সহ ৩৩ জন রক্তদান করেন। উপস্থিতি ছিলেন ওয়েস্ট বেঙ্গল ভলান্টারি ব্লাড ডোনার্স ফরামু চেয়ারম্যান অসীম ধর ,কেশপুর ব্লক ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সম্পাদক ফারুক মল্লিক ,কেশপুর ব্লক ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সদস্য ও ব্লাড রুট অর্গানাইজেশনে সভাপতি পার্থ প্রতীম মল্লিক, শিক্ষক দীপঙ্কর সন্নিগ্রাহী, সমাজসেবী প্রতিমা রানা , তরুণ সঙ্ঘ ব্যায়ামাগারের সভাপতি তপন ভকত প্রমুখ। ছিলেন ওয়েস্ট মিডনাপুর সাইক্লার্স ক্লাবের সদস্য-সদস্যারা ও আনন্দমের অন্যান্য শুভানুধ্যায়ীরা‌।এই রক্তদান শিবির ছিল আনন্দমে প্রথম প্রয়াস। 


ভবিষ্যতেও তাঁরা এই রকম রক্তদান শিবির আরো আয়োজন করতে চান সংগঠকদের পক্ষ থেকে জানানো হয়েছে। একঝাঁক ত তরুণ ছেলে-মেয়েদের এই রকম প্রয়াসকে সাধুবাদ জানিয়েছেন মেদিনীপুর ব্লাড ব্যাংকের কর্মী টিংকু দে। এদিন রক্তসংগ্রহ করেন মেদিনীপুর মেডিক্যাল কলেজ এন্ড হসপিটাল ব্লাড ব্যাঙ্ক কর্তৃপক্ষ। শিবির আয়োজনে সাহায্য করেন মেদিনীপুর ডিস্ট্রিক্ট ভলান্টারী ব্লাড ডোনার্স ফোরাম কর্তৃপক্ষ।