Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মুমূর্ষু মানুষের পাশে দাঁড়াতে কেশপুরের মন্তা ডিজিট্যাল ক্লাবের উদ্যোগে রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, কেশপুর,পশ্চিম মেদিনীপুর... ...........কেশপুর ব্লকের ঝেঁতলা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মন্তা গ্রামে মন্তা ডিজিটাল ক্লাবের উদ্যোগে শনিবার একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হল। শিবিরের উদ্বোধন করেন কেশপুর বিধানসভার বিধায…

 


নিজস্ব সংবাদদাতা, কেশপুর,পশ্চিম মেদিনীপুর... 

...........কেশপুর ব্লকের ঝেঁতলা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মন্তা গ্রামে মন্তা ডিজিটাল ক্লাবের উদ্যোগে শনিবার একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হল। শিবিরের উদ্বোধন করেন কেশপুর বিধানসভার বিধায়িক তথা পশ্চিমবঙ্গ সরকারের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী শিউলি সাহা মহোদয়া। শিবিরে ৫ জন মহিলা সহ ৪২ জন রক্তদান করেন।১৮ বছরের ঊর্ধ্বে প্রথমবারের জন্য রক্ত দিলেন ৬ জন।উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী উত্তমানন্দ ত্রিপাঠী, কেশপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক অঞ্জনী কুমার তিওয়ারি বিশিষ্ট সমাজসেবী ভাস্কর চৌধুরী,দুর্লভ ঘোষ, প্রদ্যুৎ পাঁজা, শিক্ষক স্নেহাশিস চৌধুরী প্রমুখ।


মন্তা গ্রামের 

স্থানীয় নেতৃত্ব তথা সমাজসেবী রুহুল আমিন, আহম্মদ হোসেন, জাহাঙ্গীর আলম, মিসবাবুল হক, মুক্তারুল রহমান অনুষ্ঠানটি সর্বাঙ্গীন সুন্দর করে তোলার জন্য সর্বাত্মক চেষ্টা করেন।

রক্তদানের পাশাপাশি কোভিড পরিস্থিতিতে 

স্বাস্থ্য পরিষেবা সচল রাখার জন্য স্থানীয় ডা. ফায়েজ মহ্ম্মদ, ডা.হামিদ আলি, ডা.মজাহার আলিকে সম্বর্ধনা জানানো হয়।অনুষ্ঠানের উদ্বোধক শিউলি সাহা তাঁর বক্তব্যে কোভিড পরিস্থিতিতে রক্তদান শিবির আয়োজনের জন্য মন্তা ডিজিটাল ক্লাবের ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানের অন্যতম অতিথি শিক্ষক তথা রক্তদান আন্দোলন কর্মী স্নেহাশিস চৌধুরী তাঁর বক্তব্যে রক্তদানের উপকারিতা ও এমন আয়োজনের গুরুত্ব তুলে ধরেন।মন্তা ডিজিটাল ক্লাবের সম্পাদক সারেফুল আলম ও সভাপতি আবু তোরাব জানান,এটি তাঁদের তৃতীয় বার্ষিক প্রচেষ্টা। সারাবছরধরে এবং বিশেষত কোভিড পরিস্থিতিতে তাঁরা গ্রামের মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন। এছাড়াও শিক্ষা,স্বাস্থ্য,সমাজ উন্নয়নে বছর ধরে তাঁরা বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে থাকেন।

অনুষ্ঠানের অন্যতম সঞ্চালক তথা মন্তা ডিজিটাল ক্লাবের ডাইরেক্টর শিক্ষক নেজামুদ্দিন বকতিয়ার আহম্মদ রক্তদান শিবির আয়োজনে গ্রামের মানুষের উৎসাহ ও সাহায্যের অকুণ্ঠ প্রশংসা করেন।উপস্থিত অতিথিবর্গ তাঁদের বক্তব্যে মন্তা ডিজিটাল ক্লাবের উত্তরোত্তর শ্রীবৃদ্ধি কামনা করেন।মন্তা ডিজিটাল ক্লাবের অন্যতম সদস্য তথা পুরুলিয়া দেবেন মাহাতো হাসপাতালের চিকিৎসক ডা. নাজেমূল মল্লিক ও সদস্য তথা মেডিক্যাল টেকনিশিয়ান সেখ আবুল কালাম রক্তদাতাদের উৎসাহ বর্ধনে ও শিবির পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেন।অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজসেবী সেরাজুল হক ।রক্তদান শিবির ঘিরে এলাকায় বিশেষ সাড়া পড়ে।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদস্য কুতুবুদ্দিন আহম্মেদ।


রক্ত সংগ্রহ করেন মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক কর্তৃপক্ষ।রক্তদান শিবিরে সবুজায়নের বার্তা দিতে প্রত্যেক রক্তদাতা ও অতিথিদের চারাগাছ উপহার দেওয়া হয়।